• ঢাকা
  • রবিবার, ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ১০ই জিলকদ, ১৪৪২ হিজরি

রাত ৩:০০

আইনমন্ত্রীকে বেকারি শ্রমিকের ফোন, বাড়িতে পৌঁছে গেল খাবার


Share with friends

প্রকাশিত: ১১:৫৩ অপরাহ্ণ, ১৩ এপ্রিল ২০২০

ঢাকায় বেকারিতে কাজ করেন ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার পৌর এলাকার মসজিদ পাড়ার এক শ্রমিক। তিনি বাড়িতে এসে কোনো কাজ পাচ্ছিলেন না। ঘরে খাবার নেই। তাই বাধ্য হয়ে ফোন করেন নিজ এলাকার এমপি ও আইনমন্ত্রী আনিসুল হককে। রাতেই খাবার পৌঁছে যায় ওই শ্রমিকের বাড়িতে। বিষয়টি নিশ্চিত করেছেন মন্ত্রীর ঘনিষ্ঠজন আখাউড়া পৌরসভার মেয়র ও উপজেলা যুবলীগের আহ্বায়ক মো. তাকজিল খলিফা কাজল। তিনি জানান, ওই যুবক ছাড়াও আরও ১২ জনের কাছে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হয়েছে। তবে মেয়র ওই শ্রমিকের নাম প্রকাশ করতে চাননি।

এদিকে ধরখারের বাসিন্দা অবসরপ্রাপ্ত সুবেদার মো. কাউছার ফোন করে মন্ত্রীকে জানান, তার বাড়ির আশেপাশের কয়েকজন দরিদ্র এখনও কোনো সহায়তা পাননি। পরে মন্ত্রীর নির্দেশে তাদের কাছে খাদ্যসামগ্রী পৌঁছানো হয়।

আখাউড়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যক্ষ মো. জয়নাল আবেদীন জানান, মন্ত্রীর ব্যক্তিগত অর্থায়নে আখাউড়ায় দ্বিতীয় পর্যায়ে খাদ্যসামগ্রী বিতরণ শুরু হয়েছে। রোববার বিকালে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের সহায়তায় ৮০০ পরিবারের মাঝে এসব খাদ্যসামগ্রী বিতরণ শুরু হয়।

এসব খাদ্যসামগ্রী তিন দিনের মধ্যে রিকশা, অটোরিকশা ও ঠেলাগাড়ি চালক, ফেরিওয়ালা, ভিক্ষুক, ভবঘুরে, ফুটপাতের দোকানি, গৃহকর্মী, নৈশপ্রহরী ও শ্রমিকসহ দরিদ্র-অসহায় মানুষের বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হবে।

এজন্য আখাউড়া ৫টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ৫৪টি কমিটি গঠন করা হয়েছে। এছাড়া ওয়ার্ড ভিত্তিক ৮০০ পরিবারের তালিকা তৈরি করা হয়েছে। এর আগে গত সপ্তাহে প্রথম পর্যায়ে ৪০০ পরিবারের মধ্যে খাবার বিতরণ করা হয়।

কেএ/ডিএ