• ঢাকা
  • বুধবার, ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ১৩ই জিলকদ, ১৪৪২ হিজরি

রাত ১১:৩৫

ইতালিতে আরও বেড়েছে মৃতের সংখ্যা


Share with friends

প্রকাশিত: ১০:০৫ পূর্বাহ্ণ, ২১ এপ্রিল ২০২০

বিশ্বজুড়ে টানা বৃদ্ধির পর গত দুই দিনে করোনায় আক্রান্তের সংখ্যা কিছুটা কমেছে। কিন্তু গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা কমলেও বেড়েছে মৃতের সংখ্যা। বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বর্তমানে দাঁড়িয়েছে ১ লাখ ৭০ হাজারের বেশি এবং এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ২৫ লাখ। এদিকে ইউরোপের দেশগুলোর মধ্যে অন্যতম বিপর্যস্ত দেশ ইতালি। তবে এবার দেশটিতে ২৪ ঘণ্টায় করোনায় করোনাভাইরাসে আক্রান্ত কমলেও মৃতের সংখ্যা বেড়েছে।

গত ২৪ ঘণ্টায় আগের দিনের তুলনায় মৃত্যু বাড়লেও কমেছে আক্রান্তের সংখ্যা। তবে দেশটিতে এই মৃতের সংখ্যা গত দিনের চেয়ে সামান্য বেশি। ফলে ইতালিতে ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন আরও অন্তত ৪৫৪ জন। রবিবার (১৯ এপ্রিল) ইউরোপের এই দেশটিতে করোনায় মারা গেছেন ৪৩৩ জন এবং আগের দিন শনিবার প্রাণ গেছে ৪৮২ জনের। খবরে বলা হয়, নতুন করে ইতালিতে করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ২৫৬ জন। গত এক মাসের মধ্যে আক্রান্তের এই সংখ্যা একদিনে সর্বনিম্ন বলে জানিয়েছে দেশটির বেসামরিক সুরক্ষা সংস্থা। করোনায় ইতালিতে এখন পর্যন্ত বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে। দেশটিতে এপর্যন্ত প্রাণ হারিয়েছেন ২৪ হাজার ১১৪ জন। আর ইতালিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৮১ হাজার ২২৮ জন।

এখন পর্যন্ত আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৪৮ হাজার ৮৭৭ জন। ওয়ার্ল্ডোমিটারের হিসাব অনুযায়ী, আজ মঙ্গলবার (২১ এপ্রিল) সকাল ৯ টা পর্যন্ত বিশ্বের ২১০টি দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৪ লাখ ৮১ হাজার ২৮৭ জনে। মোট মৃত্যু হয়েছে ১ লাখ ৭০ হাজার ৪৩৬ জনের। সুস্থ হয়েছে ৬ লাখ ৪৬ হাজার ৮৫৪ জন।

আরএএস/সাএ