• ঢাকা
  • মঙ্গলবার, ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ১২ই জিলকদ, ১৪৪২ হিজরি

বিকাল ৫:৪৫

করোনাকালে উদার এক দম্পতির গল্প


Share with friends

করো’নাকালে উদার – বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করো’নাভাই’রাসে বিশ্বের প্রায় সব দেশেই চিকিৎসা সরঞ্জামের তীব্র সংকট দেখা দিয়েছে। আর এ পরিস্থিতিতে স্কটল্যান্ডের স্বাস্থ্য খাতের অবস্থা বেশ নাজুক। সেখানের জাতীয় স্বাস্থ্যসেবার (এনএইচএস) কর্মীরা এবং ফ্রন্টলাইন ওয়ার্কার্স বা সম্মুখভাগের কর্মীরা ব্যক্তিগত স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জামসহ (পিপিই) নানা সংকটের মধ্যেই কাজ করছেন। আর এই সংকটে তাদের পাশে এসে দাঁড়িয়েছেন এক দম্পতি।

স্কটল্যান্ডের ফলকার্কে এই জাওয়াদ-আসিয়া দম্পতির বিভিন্ন পণ্য বিক্রির দোকানের সামনে সকাল নয়টা বাজার আগেই এনএইচএস এবং ফ্রন্টলাইন কর্মীদের ভিড় লেগে যায়। কারণ এখান থেকে তারা মাস্ক, গ্লাভস, স্যানিটাইজারের মতো এ সময়ের অ’তি জরুরি জিনিসগুলো বিনামূল্যে পান।

আল-জাজিরার ওয়েবসাইটে এক প্রতিবেদনে উঠে এসেছে এই পরোপকারী জাওয়াদ-আসিয়া দম্পতির কথা। যারা এখনও পর্যন্ত ৩০০০ মাস্ক এবং ১০০০ খাদ্যের প্যাকেট বিতরণ করেছেন।

এ বিষয়ে আসিয়ার বক্তব্য, মাস্ক বিক্রির পরিবর্তে আমি তা এনএইচএস কর্মীদের বিনামূল্যে দেয়ার চিন্তা করলাম। কারণ, এটা তাদেরই বেশি প্রয়োজন। তারা দাম দিতে চেয়েছিলেন, কারণ এগুলোর সংকট রয়েছে। কিন্তু আমি তাদের বললাম, দাম দিতে হবে না। কারণ, তারা দারুণ কাজ করছেন। আম’রা তাদের কাছ থেকে অর্থ নিতে পারি না।