• ঢাকা
  • রবিবার, ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ১০ই জিলকদ, ১৪৪২ হিজরি

রাত ৩:০৭

করোনার বিস্তার ঠেকাতে ঢাকা প্রবেশের সকল মহাসড়কে কঠোর নিরাপত্তা ব্যবস্থা


Share with friends

বিশেষ প্রতিনিধিঃ বর্তমান পরিস্থিতি সামাল দিতে ঢাকা থেকে অন্যান্য জেলা বা বিভাগীয় শহরে সাধারন মানুষদের প্রবেশে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয় হতে। এমনকি অন্য জেলা বা বিভাগীয় শহর হতেও কেউ আসতে পারবেনা ঢাকায়। এমন নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও তা মানছেনা সাধারন মানুষ। বিভিন্ন উপায়ে ঢাকা আসার চেষ্টা করে যাচ্ছে সাধারন মানুষের দল। অনেকে ট্রাকে চড়েও পাড়ি দেবার চেষ্টায় ব্যাস্ত।

সরকারের নির্দেশে ঢাকা লকডাউনের শুরু থেকে পুলিশের কঠোর নিরাপত্তা ব্যবস্থা থাকলেও গতকাল সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ খালেদুর রহমানের নেতৃত্বে শ্যামপুর পুলিশের সহযোগীতায় ঢাকা মাওয়া মহাসড়কের পোস্তখোলা ব্রীজ সংলগ্ন এলাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়। সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ খালেদুর রহমান ২৪ঘন্টা ডট নেটকে জানান, করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে অযথা ঘর থেকে বের হওয়া মানুষকে ঘরমুখো করতে তাদের এই অভিযান।

তবে অতিগুরুত্বপূর্ণ পরিবহন বা খুব জরুরী কাজে সাধারণ মানুষকে ব্যাপক জিজ্ঞাসার ফলে যেতে দেওয়া হলে ও যে সকল মানুষ অযথা রাস্তায় বের হয়েছে তাদেরকে বিভিন্ন অর্থদণ্ডে দন্ডিত করা হয়। শ্যামপুর জোনের এসি মোঃ শাহ আলম জানান, ঢাকা লকডাউনের শুরু থেকে শ্যামপুর থানা পুলিশ গুরুত্বপূর্ন ঢাকা মাওয়া মহাসড়কের প্রবেশদ্বার পোস্তখোলা ও কদমতলি থানা পুলিশ ঢাকা নারায়নগঞ্জের প্রবেশদ্বার রায়েরবাগে নিরলসভাবে দায়িত্ব পালন করছেন। তিনি আরে বলেন এই লকডাউন যতদিন থাকবে ততদিন সাধারণ মানুষকে ঘরমুখো করতে সচেতনতা সহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করবে পুলিশ।