• ঢাকা
  • সোমবার, ২১শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ১১ই জিলকদ, ১৪৪২ হিজরি

রাত ৪:০০

করোনার ভয়ে এলেন না কেউ, শেষকৃত্য করালেন মুসলিম ৫ তরুণ


Share with friends

ভা’রতে চলমান লকডাউনে ৫০ বছর বয়সী এক অটোচালকের মৃ’ত্যু হয়েছে। খাই’রাতাবাদের বাসিন্দা বেনু মুদিরাজ যক্ষ্মায় মা’রা গেলেও করো’না আতঙ্কে তার শেষকৃত্যে এগিয়ে আসেনি কোনও প্রতিবেশী। তবে পার্শ্ববর্তী এলাকার ৫ মু’সলিম তরুণ এগিয়ে এসে তার শেষকৃত্য সম্পন্ন করেছেন।

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, বেনুর সন্তানদের কাছে শেষকৃত্য আয়োজনের মতো টাকা ছিল না। প্রতিবেশীরাও এগিয়ে আসেননি। পরিবারটি যখন সব আশা ছেড়ে দিয়েছে, ঠিক তখন অ’প্রত্যাশিতভাবে এগিয়ে আসেন ওই পাঁচ মু’সলিম যুবক।

বেনুর ভাই বিনোদ বলেন, ঘরে ছোট ছোট দুটি ছে’লে-মে’য়ে রয়েছে। কয়েক বছর আগে ওদের মা-ও মা’রা গেছেন। তার যক্ষ্মা ছিল, লকডাউনে তার অবস্থার অবনতি ঘটে।

৫ বন্ধুর একজন সমাজকর্মী সাদেক বিন সালাম। তিনি বলেন, ওই এলাকার এক বন্ধু আমাদের কাছে আসে। সে জানায়, কোভিড-১৯ আতঙ্কে কেউ সেই মৃ’ত ব্যক্তির সৎকার কাজে এগিয়ে আসছে না। সে কথা শুনেই আমি আর আমা’র চার বন্ধু পরিবারটিকে সাহায্য করার সিদ্ধান্ত নিই।

তিনি তার বন্ধু মোহাম্ম’দ মজিদ, আব্দুল মুক্তাদির, মোহাম্ম’দ আহমেদ, শাইক খাসিম নিরাপত্তা কর্তৃপক্ষের কাছে অনুমতি নিয়ে শেষকৃত্যের প্রক্রিয়া সম্পন্ন করেন। ওই পরিবারের সদস্যসহ শেষকৃত্যে অংশ নেয়া কয়েকজন মানুষের জন্য খাবারের ব্যবস্থাও করেন তারা।

বেনু শেষকৃত্যে মাত্র ১০ মানুষ মানুষ অংশ নেয়।