• ঢাকা
  • মঙ্গলবার, ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ১২ই জিলকদ, ১৪৪২ হিজরি

বিকাল ৫:৩১

করোনার মধ্যেই ইসলাম নিয়ে গবেষণা করতে গিয়ে মুসলিম হলেন রেসলার


Share with friends

প্রকাশিত: ২:৫১ অপরাহ্ণ, ২১ এপ্রিল ২০২০

প্রাণঘাতী করোনার কারণে অবরুদ্ধ হয়ে ইসলাম নিয়ে গবেষণা শুরু করেন অস্ট্রিয়ান রেসলিং তারকা উইলহেম অট। ইসলাম নিয়ে গবেষণা করতে গিয়ে প্রেমে পড়ে যান ইসলাম ধর্মের। তাই শেষে ইসলাম ধর্ম গ্রহণ করে হয়ে যান মুসলমান। মুসলিম হওয়ার পর নাম পাল্টে রেখেছেন খালিদ উইলহেম অট।

গত ১৬ই এপ্রিল ইনস্টাগ্রামে এক ভিডিও পোস্টের মাধ্যমে ইসলাম ধর্ম গ্রহণ ঘোষণা দেন আস্ট্রেলিয়ান এই রেসলার। কালেমায়ে শাহাদাৎ (আমি সাক্ষ্য দিচ্ছি যে আল্লাহ ছাড়া কোনো উপাস্য নেই, মুহাম্মদ সা. আল্লাহর বান্দা ও রাসূল) পড়ে একটি দীর্ঘ ক্যাপশনে তিনি লেখেন- ‘করোনা সংকট আমাকে সঠিক বিশ্বাস খুঁজে পাওয়ার সময় করে দিয়েছে। কয়েক বছর ধরেই আমি ইসলামের প্রতি অনুরক্ত। কিন্তু ইসলাম নিয়ে গবেষণা করতে পারছিলাম না।

নিজেকে রাজনৈতিক মনোভাবাপন্ন হিসেবে গড়ে তুলি। কিন্তু যখন খারাপ সময়ে ইসলামি বিশ্বাসই আমার মনোবল বাড়িয়ে দেয়। জীবনে উত্থান-পতন থাকবেই। আমার বিশ্বাস এখন এতটাই দৃঢ় যে আমি সত্যিকারের সৃষ্টিকর্তাকে চিনতে-বুঝতে পারছি। শাহাদা (কালেমায়ে শাহাৎ) পড়ে গর্বের সঙ্গে ঘোষণা দিচ্ছি আমি একজন মুসলিম।’ উইলহেমের পোস্ট করা ভিডিও মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। তাকে অভিনন্দন জানান তার মুসলিম ভক্তরা।

এআইআ/এইচি