• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ১৪ই জিলকদ, ১৪৪২ হিজরি

রাত ১২:৫৭

করো’নার মহামা’রিতে ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের জন্য নতুন সুখবর


Share with friends

করো’না ভা’ই’রাস (কো’ভিড-১৯) ম’হামা’রিতে ক্ষ’তিগ্রস্ত শিক্ষার্থীদের বিশেষ বৃত্তির মাধ্যমে আর্থিক সহায়তা বৃ’দ্ধির সিদ্ধা’ন্ত নিয়েছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভা’র্সিটি। সোমবার বিশ্ববিদ্যালয় থেকে পা’ঠানো এক বি’জ্ঞপ্তিতে এ তথ্য জা’নানো হয়েছে।

বি’জ্ঞপ্তিতে বলা হয়েছে, নভেল করো’না ভা’ই’রাস ছ’ড়িয়ে পড়ার কারণে ব’ন্ধ রয়েছে অনেক শিক্ষাপ্রতিষ্ঠানের ক্লাস, পরীক্ষা ও অন্যান্য কার্যক্রম, যা শিক্ষার্থীদের স্বা’ভাবিক জীবনকে ব্যা’হত করছে। অব্যা’হত লকডাউনের ফলে বিশ্বজুড়ে ব্যবসা বাণিজ্য ও শিল্প কলকারখানায় যে অচ’লাবস্থা চলছে এই চ্যালেঞ্জিং সময়ে অ’ভিভাবকরাও আর্থিকভাবে ক্ষ’তিগ্রস্ত হচ্ছেন। যা শিক্ষার্থীদের ওপর অ’তিরি’ক্ত মা’নসিক চা’প সৃষ্টি করবে।

বি’জ্ঞপ্তিতে আরও বলা হয়, আর্থিক স’মস্যার কারণে শিক্ষার্থীদের শিক্ষাজীবন যাতে ব্যা’হত না হয় সেজন্য ড্যাফোডিলের শিক্ষার্থীদের পাশে থাকার সিদ্ধা’ন্ত নিয়েছে ক’র্তৃপক্ষ। এ জন্য বিশ্ববিদ্যালয়টি শিক্ষার্থীদের চলমান বৃত্তি বা ওয়েভা’রের স’ঙ্গে অ’তিরি’ক্ত বৃত্তি যু’ক্ত করবে।

কো’ভিড-১৯ সংক’টে আর্থিকভাবে সংক’টাপন্ন শিক্ষার্থীর স্নাতক ডিগ্রি সম্পন্ন না হওয়া পর্যন্ত এই বিশেষ বৃত্তি অব্যা’হত থাকবে। বিশ্ববিদ্যালয়ের ২০২০ সামা’র সেমিস্টারে প্রি-নিব’ন্ধিত ব্যাচেলর প্রো’গ্রামের শিক্ষার্থীরা (যাদের আর্থিক সংক’টের জন্য বৃত্তি/ওয়েভা’র প্রয়োজন) বৃত্তির জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে দেয়া গুগল ফরমের মাধ্যমে আগামী ২৫ এপ্রিল থেকে ৭ মে পর্যন্ত আবেদন ক’রতে পারবেন।