• ঢাকা
  • রবিবার, ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ১০ই জিলকদ, ১৪৪২ হিজরি

রাত ৪:১৬

করোনা আক্রান্ত নারীর সন্তান প্রসব, চিকিৎসক-নার্সসহ ১৬ জন কোয়ারেন্টাইনে


Share with friends

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে গাইনী ওয়ার্ডে এক অন্ত:সত্তা নারী সন্তান জন্ম দেয়ার পর করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনায় গাইনি বিভাগের একটি অপারেশন থিয়েটার বন্ধ ঘোষণা করেছে হাসপাতাল কতৃপক্ষ। বর্তমানে ওয়ার্ডটির চিকিৎসা কার্যক্রম সীমিত করা হয়েছে এবং এই ইউনিটের ৭ জন চিকিৎসক, ৩ জন ইন্টার্ন চিকিৎসক, ৬ জন নার্সসহ মোট ১৬ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

মঙ্গলবার (২১ এপ্রিল) ময়মনসিংহ জেলা সিভিল সার্জন একেএম মসিউল আমল বিষয়টি নিশ্চিত করে বলেন, ওই নারী বর্তমানে সুর্যকান্ত (এসকে) হাসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন আছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক গাইনি বিভাগের একজন চিকিৎসক বলেন, বৃহস্পতিবার (১৬ এপ্রিল) শেরপুর থেকে অন্তঃসত্ত্বা নারী এখানে ভর্তি হন। পরে শুক্রবার (১৭ এপ্রিল) অস্ত্রোপচারের মাধ্যমে তাঁর ছেলে সন্তানের জন্ম হয়। কিন্তু তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে শনিবার (১৮ এপ্রিল) ভোরে তাঁকে আইসিইউতে রাখা হয়। পরে তাঁর নমুনা হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠালে সোমবার (২০ এপ্রিল) জানা যায় ওই নারী করোনা ভাইরাসে আক্রান্ত।

এই খবরে গাইনি বিভাগের চিকিৎসক ও নার্সদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। হাসপাতাল কর্তৃপক্ষ সোমবার (২০ এপ্রিল) রাতে সবাইকে হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেয় এবং অপারেশন থিয়েটার বন্ধ ঘোষণা করে। তবে গাইনি বিভাগের অন্য একটি অপারেশন থিয়েটার চালু রাখা হয়েছে।