• ঢাকা
  • শুক্রবার, ৭ আগস্ট, ২০২০ | ২৩ শ্রাবণ, ১৪২৭ | ১৭ই জিলহজ, ১৪৪১ হিজরি

বিকাল ৫:৪১

কালীগঞ্জে ভ্রাম্যমান আদালতে দু’ দিনে ৩টি বাল্যবিয়ে বন্ধ


Share with friends

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ ঝিনাইদহ কালীগঞ্জে দু’দিনের ব্যবধানে ৩ টি বাল্যবিবাহ বন্ধ করেছেন ভ্রাম্যমান আদালত। এ সময় বাল্যবিয়ে দেয়ার অপরাধে মোট ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। কালীগঞ্জ সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ভুপালী সরকার এ আদালত পরিচালনা করেন। সহকারী কমিশনার ভূমি ভুপালী সরকার জানান, বাল্যবিয়ে দেওয়া হচ্ছে এমন গোপন সংবাদ পেয়ে বুধবার দুপুর থেকে বৃহস্পতিবার বিকেল পর্যন্ত উপজেলার পৃথক ৩ টি গ্রামে অভিযান চালিয়ে বাল্যবিয়ে বন্ধ করা হয়।

Home2 Side ads

তিনি জানান, বুধবার দুপুরে উপজেলার কোলা ইউনিয়নের রাকড়া গ্রামের ইকবাল হোসেনের মেয়ে (১৫) বাল্যবিয়ে দিচ্ছেন খবরে অভিযান চালান। এ সময় বর যশোরের বাঘারপাড়া উপজেলার জহরপুর গ্রামের রাজু আহম্মেদ দৌড়ে পালিয়ে রক্ষা পেলেও মেয়ের বাবাকে ৫হাজার টাকা জরিমানা করা হয়। পরে বিকেলে উপজেলার মালিয়াট ইউনিয়নের বেথুলি গ্রামের সাইফুল ইসলামের মেয়ে (১৫) এর সাথে মহেশপুর উপজেলার সড়াতলার আলাউদ্দীনের ছেলে নাজমুল ইসলামের বাল্যবিয়ে দেয়ার আয়োজন চলাকালে অভিযান চালান।

Home2 Side ads
Home2 Side ads

এ সময় উভয়পক্ষকে ১০ হাজার করে মোট ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এরপর বৃহস্পতিবার বিকেলে বাল্যবিয়ের অপরাধে বর রায়গ্রাম ইউনিয়নের দয়াপুর গ্রামের আলমগীর হোসেনের ছেলে আজগর আলীকে ১৫ হাজার টাকা জরিমানা করেন। বিগত ২ দিনে ৩ টি বাল্যবিয়ে বন্ধ করে মোট ৪০হাজার টাকা জরিমানা আদায় করেন বলে জানান এই নির্বাহী ম্যজিষ্ট্রেট।

single page ads 3