• ঢাকা
  • শনিবার, ১৯শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ৯ই জিলকদ, ১৪৪২ হিজরি

বিকাল ৪:১৩

কিশোরগঞ্জের মানুষ কিশোরই রয়ে গেছে: প্রধানমন্ত্রী


Share with friends

কি’শোরগঞ্জের মানুষ কি’শোরই রয়ে গেছে বলে রসিকতা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (২০ এপ্রিল) ঢাকা ও ময়মনসিংহ বিভাগের বিভিন্ন জে’লার কর্মক’র্তাদের সাথে ভিডিও কনফারেন্সে আলাপকালে প্রধানমন্ত্রী এই কথা বলেন।

ঢাকা বিভাগের কি’শোরগঞ্জ, টাঙ্গাইল, গাজীপুর ও মানিকগঞ্জ জে’লা এবং ময়মনসিংহ বিভাগের জে’লাসমূহের সঙ্গে ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হচ্ছে।

কি’শোরগঞ্জ জে’লা পরিষদ চেয়ারম্যানের সাথে কথা বলার মুহুর্তে প্রধানমন্ত্রী জিজ্ঞেস করেন, প্রচুর ধান উৎপাদনের জে’লা হিসাবে পরিচিত কি’শোরগঞ্জে উন্নত কোনো রাইস মিল আছে কিনা। এমন প্রশ্নের উত্তরে সেখানে উপস্থিত কর্মক’র্তাবৃন্দ জানায় কি’শোরগঞ্জে কোনো উন্নত রাইস মিল নেই।

তখন প্রধানমন্ত্রী বলেন, কি’শোরগঞ্জের মানুষ কি’শোরই রয়ে গেছে। উন্নত প্রযু’ক্তি ব্যবহার করে নিজেরা কিছু করার চেষ্টা করছে না। অথচ চাইলে নিজেরাও অনেক ভাল কিছু করতে পারতো। প্রচুর মাছ পাওয়া যায় এখানের হাওরে। কিন্তু উন্নত মানের বরফ কল ব্যবহার করে মাছ রফতানির প্রক্রিয়া করা হচ্ছে না।

প্রধানমন্ত্রী আরও বলেন, কি’শোরগঞ্জের মানুষ নিজেকে রাষ্ট্রপতি মনে করে। কারণ স্বাধীনতার সময় থেকে বেশিরভাগ রাষ্ট্রপতিই তাদের জে’লায় হয়েছে। তাই এই জে’লার মানুষজন নিজেদেরকে রাষ্ট্রপতি মনে করে। আর ভাবে তাদের রাষ্ট্রপতি আছে, আর কি লাগে।

কি’শোরগঞ্জ জে’লার মানুষদের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, নিজেরাও কিছু করার চেষ্টা করেন। সরকার কি’শোরগঞ্জের যোগাযোগ ব্যবস্থা ভাল করে দেয়ার চেষ্টা করছে। অন্য সব কাজেও সহায়তা করবে। নিজেরা উদ্যোক্তা হয়ে কিছু করার চেষ্টা করেন। দিন বদলে যাবে।