• ঢাকা
  • মঙ্গলবার, ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ১২ই জিলকদ, ১৪৪২ হিজরি

বিকাল ৫:০৬

কেউ এগিয়ে আসেনি, ছাত্রলীগ কর্মীরা লাশ দাফন করল


Share with friends

মহামা’রি করো’না ছড়িয়ে পড়েছে সারাদেশে। প্রতিদিন বাড়ছে আ’ক্রান্তের সংখ্যা। এমন এক সংকটময় মুহুর্তে করো’না ভাই’রাসের উপসর্গ নিয়ে বুধবার (২২ এপ্রিল) ময়মনসিংহের ভালুকায় মা’রা যান পোশাক শ্রমিক জুলমত হোসেন। বৃহস্পতিবার (২৩ এপ্রিল) তার লা’শ নিয়ে যাওয়া হয় গ্রামের বাড়ি সিরাজগঞ্জের শাহ’জাদপুর উপজে’লার কায়েমপুর ইউনিয়নের কাশিনাথপুর গ্রামে।

কিন্তু সেখানেই হয় বিপত্তি। করো’না আ’ক্রান্ত স’ন্দেহে জুলমতের লা’শ দাফনে বাঁ’ধা দেয় এলাকাবাসী। খবর পেয়ে উপজে’লা স্বাস্থ্য বিভাগ ওই পোশাক শ্রমিকসহ পরিবারের ১২ জনের নমুনা সংগ্রহ করে। পরে ১১ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখার শর্তে বৃহস্পতিবার দুপুরে লা’শ দাফনে সম্মত হন এলাকাবাসী। তবে এলাকার কেউই এগিয়ে না আসায় উপজে’লা ছাত্রলীগের কর্মীরা লা’শের জানাযা ও দাফন সম্পন্ন করেন।

শাহ’জাদপুর থা’নার ওসি আতাউর রহমান জানান, করো’না স’ন্দেহে লা’শ দাফনে এলাকার লোকজন বাধা দেয়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পু’লিশ লা’শ উ’দ্ধার করে। উপজে’লা স্বাস্থ্য বিভাগ থেকে পরদিন বৃহস্পতিবার নমুনা সংগ্রহ করে। পু’লিশ পাহারায় দুপুরে দাফন সম্পন্ন হয়েছে।

সিভিল সার্জন ডা. জাহিদুল ইস’লাম জানান, ময়মনসিংহের ভালুকায় থেকে পোশাক শ্রমিকের ম’রদেহ আসে। কিভাবে মা’রা গেছেন, পরিবারের লোকজন স্পষ্টভাবে তেমন কিছুই বলেনি। এলাকাবাসীর আ’পত্তির কারণে উপজে’লা স্বাস্থ্য বিভাগ নি’হত ও স্বজনদের নমুনা সংগ্রহ করেছে।