• ঢাকা
  • শনিবার, ১৯শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ৯ই জিলকদ, ১৪৪২ হিজরি

দুপুর ২:৩৯

চাল ওজনে কম দিয়ে আ’লীগ নেতা ধরা


Share with friends

প্রকাশিত: ১২:২৪ পূর্বাহ্ণ, ১৪ এপ্রিল ২০২০

টাঙ্গাইলের মির্জাপুরে হতদরিদ্রদের জন্য সরকারের খাদ্যবান্ধব কর্মসূচীর চাল বিক্রির সময় ওজনে কম দেয়ায় ভাতগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আশরাফুল আলম বাচ্চুকে দেড় লাখ জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে তার চাল বিক্রির লাইন্সেসও বাতিল করা হয়েছে। সোমবার (১৩ এপ্রিল) দুপুরে উপজেলার দুল্যামুনসুর বাজারে মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল মালেকের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এ জরিমানা করা হয়। উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের অফিস জানায়, সরকারের খাদ্যবান্ধব কর্মসূচীর অধীনে ভাতগ্রাম ইউনিয়নের ৮৪২ জন হতদরিদ্রের জন্য দুই জন ডিলার রয়েছেন। কার্ডধারীরা সেখান থেকে ১০ টাকা কেজি দরে সপ্তাহে তিন দিন ৩০ কেজি করে চাল কিনতে পারবেন।

ইউনিয়নটির ডিলার আশরাফুল আলম বাচ্চু সোমবার সকালে দুল্যামুনসুর বাজারের চাল বিক্রির সময় ৩০ কেজির স্থলে ২-৩ কেজি করে ওজনে কম দিচ্ছিলেন। খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালতের বিচারক মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল মালেক সেখানে যান। তার সঙ্গে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক শাব্বির আহমেদ মুরাদও উপস্থিত ছিলেন। ঘটনাস্থলে গিয়ে অভিযোগের সত্যতা পেলে আদালত ডিলার বাচ্চুকে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের কারাদণ্ড দেন। একই অপরাধে তার নামে থাকা খাদ্যবান্ধব কর্মসূচীর লাইন্সেসও বাতিল করা হয়। পরে বাচ্চু জরিমানার টাকা দিয়ে মুক্তি পান।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক শাব্বির আহমেদ মুরাদ বলেন, যেহেতু তার লাইন্সেস বাতিল করা হয়েছে সেহেতু খাদ্য বিভাগের লোকজনের উপস্থিতিতে ইউনিয়নের অপর ডিলারের মাধ্যমে ওই এলাকায় চাল বিক্রি কার্যক্রম চালু রাখা হবে।

কেএ/ডিএ