• ঢাকা
  • মঙ্গলবার, ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ১২ই জিলকদ, ১৪৪২ হিজরি

বিকাল ৫:৫৬

চেয়ারম্যানের বাড়িতে সরকারি ৫৬০ বস্তা চাল


Share with friends

চাঁপাইনবাবগঞ্জের সদর উপজে’লার বালিয়াডাঙ্গা ইউনিয়ন পরিষদের আওয়ামী লীগ দলীয় চেয়ারম্যান তরিকুল ইস’লামের বাড়ি থেকে সরকারি খাদ্য কর্মসূচির ৫৬০ বস্তা চাল উ’দ্ধার করেছে পু’লিশ। এ সময় ইউপি চেয়ারম্যানসহ চালের ডিলার ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ-আল-মামুন জর্জকে গ্রে’ফতার করেছে পু’লিশ।

পু’লিশ ও জে’লা প্রশাসন সূত্রে জানা গেছে, মঙ্গলবার গভীর রাতে অ’তিরিক্ত জে’লা প্রশাসক (সার্বিক) তাজকির-উজ-জামানের নেতৃত্বে আইন-শৃঙ্খলা বাহিনীর সহায়তায় বালিয়াডাঙ্গা ইউনিয়নের চকঝগড়ু গ্রামে চেয়ারম্যানের বাড়িতে অ’ভিযান চালানো হয়। অ’ভিযানে এসব চাল উ’দ্ধার ও তাদের আ’ট’ক করা হয়।

বস্তাগুলোর গায়ে লেখা আছে, ‘শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ।’ যা সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির জন্য দরিদ্র শ্রেণির মানুষের ১০ টাকা কেজির চাল।

নির্বাচনী ইশতেহারে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী দরিদ্র জনগোষ্ঠীর মাঝে ১০ কেজি হারে চাল বিক্রি করার কথা থাকলেও বালিয়াডাঙ্গা ইউনিয়নের চাল বিক্রির যে তালিকা পাওয়া গেছে সেখানেও রয়েছে বিভিন্ন গড়মিল ও অনিয়ম। এমনকি রাতের অ’ভিযানে বালিয়াডাঙ্গা ইউনিয়নের নসিপুরে যে গোডাউন রয়েছে সেখানে কোনো চাল পাওয়া যায়নি।

৫৬০ বস্তা চালের বস্তা পাওয়া গেলেও প্রায় ১ হাজার ৩০ বস্তা চালের তথ্য লাপাত্তা রয়েছে বলে জানানো হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ সদর থা’নার ওসি জিয়াউর রহমান জানান, এ ঘটনায় চেয়ারম্যান তরিকুল ইস’লাম ও আওয়ামী লীগ নেতা আব্দুল্লাহ-আল-মামুন জর্জের বি’রুদ্ধে উপজে’লা খাদ্য নিয়ন্ত্রক ওবাইদুল ইস’লাম বাদী হয়ে বুধবার দুপুরে থা’নায় মা’মলা দায়ের করেছেন। এরপর তাদের আ’দালতে পাঠানো হয়েছে।