• ঢাকা
  • বুধবার, ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ১৩ই জিলকদ, ১৪৪২ হিজরি

রাত ১১:৫১

টুথপেস্ট কিনতে গিয়েই করোনায় আক্রান্ত


Share with friends

টানা ১২ দিন কোয়ারেন্টাইনে থেকে শুধু একবারের জন্য টুথপেস্ট কিনতে গিয়েই যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এক ব্যক্তি। সম্প্রতি নিউইয়র্কের করোনা পরিস্থিতি নিয়ে নিজের অ’ভিজ্ঞতা জানাতে গিয়ে এমন তথ্য দিয়েছেন নিউইয়র্কের মেডিসিন বিশেষজ্ঞ বাংলাদেশি আমেরিকান চিকিৎসক ফেরদৌস খন্দকার।

তিনি বলেন, আমা’র এক রোগী টানা ১২ দিন ধরে কোয়ারেন্টাইনে ছিলেন। এরপর একবার টুথপেস্ট কেনার জন্য বাইরে বের হন তিনি। আর সেখান থেকে ফেরার পরই অ’সুস্থ হয়ে পড়েন তিনি।

সুতরাং করোনা ভাইরাসের সংক্রমণ থেকে নিজেকে মুক্ত রাখতে হলে স্বাস্থ্য বিশেষজ্ঞদের দেয়া পরাম’র্শগুলোর কোনো রকম ব্যতয় চলবে না বলে জানিয়েছেন তিনি।

দেশটিতে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৮০ জনেরও বেশি বাংলাদেশির মৃ’ত্যুর তথ্য পাওয়া গেছে।

এছাড়া থেকে এখন পর্যন্ত ভাইরাসটি শ*নাক্ত হয়েছে ৪ লাখ ১৮ হাজার ৩ জনের শরীরে। আর এতে আক্রান্ত হওয়ার পর মা’রা গেছেন ১৪ হাজার ২১৪ জন। এরমধ্যে গেল ২৪ ঘণ্টায়ই ১ হাজার ৩৭৩ জনের মৃ’ত্যুর তথ্য দিয়েছেন স্বাস্থ্য কর্মক’র্তারা।

বাংলাদেশে এখন পর্যন্ত ভাইরাসটি শ*নাক্ত হয়েছে ২১৮ জনের শরীরে। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৩৩ জন এবং প্রা*ণ হা*রিয়েছেন ২০ জন।

অন্যদিকে বিশ্বের ১৪ লাখ ৮৫ হাজার ৫৩৫ জনের শরীরে ভাইরাসটির উপস্থিতি শ*নাক্ত হয়েছে। এতে আক্রান্তদের ৮৭ হাজার ২৯১ জন প্রা*ণ হা*রিয়েছেন।