• ঢাকা
  • রবিবার, ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ১০ই জিলকদ, ১৪৪২ হিজরি

রাত ৩:৪৮

ত্রাণের জন্য মিরপুরে কাউন্সিলর কার্যালয়ের সামনে বিক্ষোভ


Share with friends

প্রকাশিত: ১০:১৩ অপরাহ্ণ, ১৬ এপ্রিল ২০২০

করোনা ভাইরাসের কারণে কাজ কর্ম বন্ধ হয়ে যাওয়ায়  রাজধানী ঢাকার মিরপুর ১৩ নম্বরের বাসিন্দারা ত্রাণের জন্য স্থানীয় কাউন্সিলর কার্যালয়ের সামনে বিক্ষোভ করছেন। বৃহস্পতিবার (১৬ এপ্রিল) সকাল ১০টায় মিরপুর ১৩ নম্বর পুরানবাজার থেকে কয়েকশ নারী-পুরুষ মিছিল করে ৪নং ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়ের সামনে জড়ো হন। দুপুর সাড়ে ১২টায় আশপাশ এলাকা থেকে আরও পাঁচশর বেশি নারী-পুরুষ ওই বিক্ষাভে যোগ দেন। এ সময় ত্রাণের জন্য বিভিন্ন স্লোগান দিতে দেখা যায় তাদের। বিক্ষোভকারীদের কয়েকজন জানান, লকডাউনের কারণে তারা কর্মহীন হয়ে আছেন গত ১৬ মার্চ থেকে। তাদের ঘরে কোনো খাবার নেই। খাবার কেনার টাকাও নেই। কিন্তু এতদিনেও তারা কোনো সাহায্য পাননি। কোনো জনপ্রতিনিধি তাদের ত্রাণ দেননি। এ জন্য আজ কাউন্সিলর অফিসে ত্রাণের জন্য গেলে তাদের মারধর করে তাড়িয়ে দেয়া হয়।

বিক্ষোভকারীদের অভিযোগ অস্বীকার করে ঢাকা দক্ষিণের ৪নং ওয়ার্ড কাউন্সিলর জামাল মোস্তফা বলেন, আমার ওয়ার্ডে ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দেয়া হয়। আমাকে বিপদে ফেলার জন্য আজ এ বিক্ষোভ করা হচ্ছে। এখন কোথায় আছেন প্রশ্নে তিনি বলেন, আমি এখন নগরভবনে আছি। প্যানেল মেয়রের দায়িত্ব পালন করছি। আমাকে তো সব দিক দেখতে হয়।

এদিকে একই অভিযোগে মিরপুর ১২ নম্বর বেগুনটিলা এলাকায় বিক্ষোভ করেছেন ত্রাণবঞ্চিত বেগুনটিলা বস্তির বাসিন্দারা। বস্তির কয়েকশ বাসিন্দা বেলা ১টা থেকে মিরপুর ১২ নম্বর বেগুনটিলা এলাকার মূল সড়ক অবরোধ করে রেখেছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত ঘটনাস্থলে পুলিশ যায়নি। এ বিষয়ে যোগাযোগ করা হলে পল্লবী থানার ওসি নজরুল ইসলাম বলেন, একটু ব্যস্ত আছি। আমরা খোঁজ নিচ্ছি। খবর পেলে জানাব এবং ব্যবস্থা নেব।

কেএ/ডিএ