• ঢাকা
  • শুক্রবার, ৮ আগস্ট, ২০২০ | ২৪ শ্রাবণ, ১৪২৭ | ১৮ই জিলহজ, ১৪৪১ হিজরি

সন্ধ্যা ৬:৫৩

দুপুরের খাবারে কোরবানির মাংস পাবেন বন্দীরা


Share with friends

মু’সলমানদের দ্বিতীয় বৃহত্তম ধ’র্মীয় উৎসব ঈদ-উল-আজহা আজ। করো’না ভাই’রাসের (কোভিড-১৯) কারণে সীমিতভাবে হলেও ঈদের আনন্দ উপভোগ করবে কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারের বন্দীরা।

Home2 Side ads

কারাবন্দীদের দুপুরের খাবারের মেন্যুতে থাকছে কোরবানি করা গরুর মাংস। ইতিমধ্যে মাংসের জন্য সিটি কর্পোরেশনের বিভিন্ন কসাইখানাকে জানানো হয়েছে। তারা কারাগারে মাংস পৌঁছে দেবে। আর দুপুরের খাবারেই সেই মাংস খেতে পারবেন বন্দীরা।

Home2 Side ads
Home2 Side ads

ঢাকা কেন্দ্রীয় কারাগারের জে’লার মাহবুবুল ইস’লাম জাগো নিউজকে বলেন, দুপুরের খাবারে কারাবন্দীরা কোরবানি করা গরুর মাংস পাবেন। যারা হিন্দু ধ’র্মাবলম্বী অথবা গরু খেতে পারেন না তাদের জন্য রয়েছে মুরগির মাংসের ব্যবস্থা।

প্রতি বছরের মতো ঈদের বিশেষ দিনটিতে বিশেষ খাবার পেলেও ঈদুল ফিতরের মতো এবারও একসাথে জামাতে নামাজ পড়তে পারেননি বন্দীরা। করো’নার প্রাদুর্ভাব এড়াতে বন্দীরা কারা ম’সজিদের বিকল্প হিসেবে নিজ নিজ ওয়ার্ডে নামাজ পড়েছেন।

কেন্দ্রীয় কারাগার সূত্র জানায়, সকাল ৭টায় মুড়ি আর পায়েস দিয়ে ঈদ উদযাপন শুরু করেছেন কারাগারের বন্দীরা। ঈদের দিন দুপুরে বন্দীরা গরুর মাংসের সাথে সাদা ভাত, আলুর দম পাবেন। আর রাতের বিশেষ আয়োজনে তারা পাবেন পোলাও, ডিম, মিষ্টান্ন এবং পান-সুপারি।

single page ads 3