• ঢাকা
  • মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০ | ১৪ আশ্বিন, ১৪২৭ | ১২ই সফর, ১৪৪২ হিজরি

দুপুর ২:০৮

দেশে ফিরছেন সাকিব আল হাসান


Share with friends

যু’ক্তরাষ্ট্র থেকে মঙ্গলবার (১ সেপ্টেম্বর) মধ্যরাতে দেশে ফিরছেন বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান। সাকিবের পারিবারিক সূত্র জানিয়েছে, বাংলাদেশ সময় মঙ্গলবার ভোরে নিউ ইয়র্ক থেকে বাংলাদেশের বিমানের একটি ফ্লাইটে উঠছেন দেশসেরা এই ক্রিকেটার।

Home2 Side ads

দেশে ফেরার পর করো’না পরীক্ষা শেষে কোয়ারেন্টাইনে থাকবেন তিনি।এর পর সাভা’রের বিকেএসপিতে অনুশীলন শুরু করবেন সাকিব আল হাসান।

Home2 Side ads
Home2 Side ads

দেশে করো’নার প্রকোপ শুরুর পরই যু’ক্তরাষ্ট্রে চলে যান সাকিব। সেখানে পৌঁছে যু’ক্তরাষ্ট্রের উইসকনসিনের একটি হোটেলে ১৪ দিনের আইসোলেশন শেষে পরিবারের কাছে ফিরেন তিনি।

মূলত সন্তানসম্ভাবা স্ত্রী’র পাশে থাকতে যু’ক্তরাষ্ট্রে গিয়েছিলেন সাকিব। গত ২৪ এপ্রিল দ্বিতীয় কন্যা সন্তানের জন্ম দেন সাকিবের স্ত্রী’ উম্মে আহমেদ শিশির। এর আগে ২০১৫ সালের ৯ নভেম্বর প্রথম সন্তানের বাবা হন সাকিব।

বিসিবির কোনো সুযোগসুবিধা না পেলেও জাতীয় দলের কোচরা তাকে একাকী’ ট্রেনিং করাতে পারবেন। সেটাও হতে হবে ক্রিকেট বোর্ডের সুযোগ সুবিধার বাইরে।

আগামী অক্টোবরে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলংকা সফরে যাবে বাংলাদেশ দল। ২৪ অক্টোবর থেকে শুরু হবে টেস্ট সিরিজ। নিষেধাজ্ঞা থাকায় সিরিজের শুরু থেকে খেলতে পারবেন না সাকিব।

ফিক্সিংয়ের প্রস্তাব গো’পন করায় গত বছরের বছরের ২৮ অক্টোবর নিষিদ্ধ হন সাকিব, ২৯ অক্টোবর নিষেধাজ্ঞা প্রত্যাহার হচ্ছে। তবে শ্রীলংকা সফরে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে খেলার সুযোগ থাকছে সাকিবের।

বাংলাদেশ দলের হয়ে এ পর্যন্ত ৫৬ টেস্ট, ২০৬ ওয়ানডে ও ৭৬টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন সাকিব।

বাঁহাতি এই অলরাউন্ডার টেস্টে ৩৮৬২, ওয়ানডে ৬৩২৩ এবং টি-টোয়েন্টিতে ১৫৬৭ রান করেছেন। ক্রিকে’টের সব ফরম্যাটে মোট ১৪ সেঞ্চু’রি এবং ৮০টি হাফ সেঞ্চু’রি করেছেন তিনি।

single page ads 3