• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ১৪ই জিলকদ, ১৪৪২ হিজরি

রাত ৩:০৮

বরিশালে আরও ৩ চিকিৎসক করোনা আক্রান্ত


Share with friends

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতা’লে কর্ম’রত আরও ৩ জন চিকিৎসকের দেহে করো’নাভাই’রাস শনাক্ত হয়েছে। খবর: ইউএনবি।

শনিবার শের-ই-বাংলা মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষার পর বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

বরিশাল জে’লা প্রশাসনের মিডিয়া সেল থেকে জানানো হয়, নতুন করে আ’ক্রান্ত তিন চিকিৎসকই শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতা’লে কর্ম’রত ছিলেন। শনিবার তাদের নমুনা পরীক্ষার পর করো’না পজিটিভ আসে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, আ’ক্রান্ত ওই তিন চিকিৎসকের মধ্যে দুজন ইন্টার্ন। এর আগে শুক্রবারশের-ই-বাংলা মেডিকেল কলেজের যে শিক্ষার্থীর করো’না শনাক্ত হয়, তার সাথে একই রুমে থাকতেন নতুন আ’ক্রান্ত এ দুই ইন্টার্ন চিকিৎসক। আ’ক্রান্ত অ’পরজন হাসপাতা’লের মেডিসিন ইউনিট-২ এর মেডিকেল অফিসার এবং করো’না ইউনিটেও দায়িত্ব পালন করেছেন।

বরিশাল জে’লা প্রশাসক এসএম অজিয়র রহমান জানান, রিপোর্ট পাওয়ার পরপরই ওই তিনজনের অবস্থান অনুযায়ীতা লকডাউন করা হয়েছে। তাদের আশপাশের বসবাসের অবস্থান নিশ্চিত করে লকডাউন করার প্রক্রিয়া চলছে। এছাড়া তাদের তিনজনের অবস্থান এবং কোন কোন স্থানে যাতায়াত ও কাদের সংস্প’র্শে ছিলেন তা চিহ্নিত করার কাজ চলছে।

প্রসঙ্গত, বরিশাল জে’লায় এ পর্যন্ত ২০ জন করো’নাভাই’রাসে আ’ক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। আ’ক্রান্ত উপজে’লাগুলো হল- বাবুগঞ্জ ৮ জন, বরিশাল সদর ৫ জন, মুলাদী ১ জন , হিজলা ১ জন, আগৈলঝাড়া ১ জন, গৌরনদীতে ২ জন, মেহেন্দিগঞ্জ ১ জন এবং বাকেরগঞ্জে ১জন।

বাংলাদেশে করো’নাভাই’রাসে আ’ক্রান্ত হয়ে শনিবার পর্যন্ত মৃ’তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৪ জনে। এছাড়া এ পর্যন্ত মোট ২ হাজার ১৪৪ জন করো’না আ’ক্রান্ত শনাক্ত হয়েছেন বলে জানিয়েছে সরকার।