• ঢাকা
  • রবিবার, ১৯ এপ্রিল, ২০২১ | ৬ বৈশাখ, ১৪২৮ | ৭ই রমজান, ১৪৪২ হিজরি

সন্ধ্যা ৭:৪৮

বাংলাদেশের কাছে ক্ষমা চাইলেন ভুল টার্গেট জানানো ম্যাচ রেফারি


Share with friends

নেপিয়ারে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ডাকওয়ার্থ-লুইস-স্টার্ন পদ্ধতিতে তুঘলকি কা’ণ্ড ঘটেছিল। বাংলাদেশ রানা তাড়া করতে নামা’র আগে জানতই না যে কত রান তাড়া করতে হবে! প্রথমে বলা হলো ১৬ ওভা’রে ১৪৮, পরে খেলা থামিয়ে হিসাব করে বের করা হলো ১৬ ওভা’রে ১৭০! এই ঘটনা নিয়ে বিশ্বক্রিকে’টে তোলপাড় পড়ে যায়। শেষ পর্যন্ত এই ভুলের জন্য বাংলাদেশের কাছে ক্ষমা চাইতে বাধ্য হলেন ম্যাচ রেফারির দায়িত্ব পালন করেন নিউজিল্যান্ডের সাবেক ব্যাটসম্যান জেফ ক্রো।

Home2 Side ads

ম্যাচটি ২৮ রানে হেরে সিরিজ খুঁইয়েছে বাংলাদেশ। দুর্দান্ত ব্যাটিং করেছেন সৌম্য সরকার। তিনি উইকে’টে থাকাকালীন জয়টা অসম্ভব মনে হচ্ছিল না। তবে সব ছাপিয়ে আলোচনায় ম্যাচ রেফারির সেই ভুল। কিউই তারকা জিমি নিশামও একাধিক টুইট করে এর সমালোচনা করেন। বিসিবি পরিচালক জালাল ইউনুস সংবাদমাধ্যমকে জানিয়েছেন যে, ম্যাচের পর জেফ ক্রো বারবার বিসিবি ক’র্তাদের কাছে দুঃখপ্রকাশ করেছেন এই অনাকাঙ্ক্ষিত ভুলের জন্য।

Home2 Side ads
Home2 Side ads

এর আগে জিমি নিশাম টুইটারে লিখেন, রান তাড়ায় নামা’র আগে একটা দল জানলই না তারা কত রান তাড়া করছে! এটা কী’ভাবে সম্ভব? সব পাগল!

বাংলাদেশ কোচ রাসেল ডমিঙ্গোও বলেন, এমন ম্যাচ আগে কখনো দেখেননি, আমা’র মনে হয় না, আগে এমন কোনো ম্যাচ দেখেছি যেখানে ব্যাটিংয়ে নামা’র সময় ব্যাটসম্যানরা জানে না লক্ষ্য কত! এটাও জানা নেই ডাকওয়ার্থ-লুইসে লক্ষ্য কত! কারও কোনো ধারণা ছিল না, ৫ ওভা’রে আমাদের কত দরকার বা ৬ ওভা’রে টার্গেট না জেনে ম্যাচ শুরু করা ঠিক হয়নি!

single page ads 3