• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ১৪ই জিলকদ, ১৪৪২ হিজরি

রাত ১২:৫১

বাবার চাপে তড়িঘড়ি করেই জয়াকে বিয়ে করেন অমিতাভ!


Share with friends

৭২’এ পড়লেন জয়া বচ্চন। ৭২ এর জন্ম’দি’নে ভাইরাল হতে শুরু ক’রেছে জয়া বচ্চন এবং অমি’তাভ বচ্চ’নের প্রে’মে’র গল্প। জয়া-অমি’তাভের ৪৬ বছরের টানা সম্প’র্কের সূত্রপাত কী’ভাবে হয়ে’ছিল জানেন?

১৯৭১ সালে যখন গুড্ডি মু’ক্তি পায়, তখন থেকেই অমিতা’ভে সঙ্গে জ’য়ার প্রে’মের সূত্রপাত। ওই ছবির সেট থেকে’ই জয়ার প্রতি টান অনু’ভব করতে শুরু করেন বিগ বি।

জয়ার চোখে হারিয়ে যান অমিতাভ। ফিল্ম ই’ন্ডাস্ট্রির লোক’জন বিষ’য়টিকে অ’ত্যন্ত গুরুত্ব সহকা’রেই বি’চার করেন। শুধু তই নয়, অ’মিতাভ এবং জয়া যখন কে’রিয়া’রের মধ্য গগণে, তখনই তারা বিয়ের সি’দ্ধান্ত নেন।

জানা যায়, জ’ঞ্জির বক্স অফিসে সা’ল্য ফেলে তারা লন্ডন বেড়াতে যাবেন বলে স্থির করেন। জঞ্জির ব’ক্স অফিসে চূড়ান্ত সাফল্য পেলে, পরি’কল্পনা অনু’যায়ী ল’ন্ডনের টিকিট কে’টে ফে’লেন অমি’তাভ, জয়া কিন্তু’ বাধ সাধেন হরি’বংশ রাই বচ্চন। বিগ বি-কে তিনি স্পষ্ট জা’নিয়ে দেন, বিয়ে না করে কোনো ভাবেই এক’সঙ্গে বিদেশে বেড়াতে যাওয়া যাবে না।

বাবার কথা অনুযায়ী, পরদিন সকা’লে পরিবার, বন্ধু’দের খবর দেওয়া হয়। সেই সঙ্গে ডেকে আনা হয় পু’রো’হিতকে। রাতে ল’ন্ডনের বিমান থাকা’য় ওইদিন সকালে একেবারে সাদা’মাটা’ভাবে বসে অমি’তাভ-জয়ার বি’য়ের আসর।

ভার’তীয় পোশা’ক পরে গাড়ি চালিয়ে গিয়ে মালাবার হিলস থেকে তুলে আনেন জ’য়া বচ্চন (তখন জয়া ভাদুড়ি)-কে। এরপর কয়েক ঘণ্টার মধ্যই তাদের বি’য়ে হয়ে যায়। বিয়ের কয়েক ঘ’ণ্টার ম’ধ্যেই তারা রাতে লন্ড’নের বিমা’ন ধরেন।