• ঢাকা
  • সোমবার, ২১শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ১১ই জিলকদ, ১৪৪২ হিজরি

রাত ৪:৫২

ভেন্টিলেটর দেয়া ৯ জনের মধ্যে ৮ জনই মারা গেছেন


Share with friends

স্বাস্থ্য বিশেষজ্ঞদের উদ্ধৃতি দিয়ে আজ রোববার দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেন, গত কিছুদিনের অ’ভিজ্ঞতায় আইসিইউ এর ফলাফল ভাল পাওয়া যায়নি। এ পর্যন্ত যে ৯ জনকে ভেন্টিলেটরে রাখা হয়েছিল তাদের মধ্যে ৮ জনই মা’রা গেছেন বলেন জানান তিনি।

স্বাস্থ্য অধিদপ্তরের অ’তিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, নতুন করে শনাক্ত হওয়া ব্যক্তিদের মধ্যে ঢাকার ভেতরে ৪৪শতাংশ, নারায়নগঞ্জে ৩১শতাংশ এবং বাকি ২৫ শতাংশ সারা দেশে।

নতুন আ’ক্রান্তদের মধ্যে বেশিরভাগেরই বয়স ৩০ থেকে ৪০ বছরের মধ্যে। এই বয়স সীমায় আ’ক্রান্তের হার ২৩ দশমিক ৪ ভাগ। এর পরে সবচেয়ে বেশি আ’ক্রান্ত হয়েছে ২১ থেকে ৩০ বছর বয়সীরা যার হার ২২ শতাংশ।

যারা মা’রা গেছেন তাদের মধ্যে ৫ জন পুরুষ এবং দুই জন নারী রয়েছেন। এদের মধ্যে ঢাকার ভেতরে তিন জন এবং বাকি চার জন নারায়ণগঞ্চে মা’রা গেছেন। বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করো’নাভাই’রাসে মৃ’ত্যু হয়েছে সাতজনের এবং আ’ক্রান্ত হয়েছেন ৩১২ জন। এ নিয়ে মোট মৃ’তের সংখ্যা দাঁড়ালো ৯১ জনে এবং আ’ক্রান্ত ২৪৫৬ জন।

তিনি আরো জানান হয়, গত ২৪ ঘণ্টায় মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২৬৩৪টি। এ সময়ে সুস্থ হয়েছেন ৯ জন। এ নিয়ে মোট সুস্থ হওয়া রোগীর সংখ্যা ৭৫ জন। বিবিসি।