• ঢাকা
  • বুধবার, ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ১৩ই জিলকদ, ১৪৪২ হিজরি

রাত ১০:৫৬

ভয়াবহ রুপে ধেয়ে আসছে কালবৈশাখী


Share with friends

শুরু হয়েছে কালবৈশাখীর মৌসুম। প্রবল বৃষ্টি ও বজ্রপাত সঙ্গে নিয়ে ঘণ্টায় ৫০ কিলোমিটার বেগে ধেয়ে আসছে কালবৈশাখী। প্রথমে তা বাংলাদেশে নয়, ভা’রতে আ’ঘাত করবে। ভা’রতের পর কালবৈশাখী বাংলাদেশের দিকে আসবে। ভা’রতের পশ্চিমবঙ্গ রাজ্যের আবহাওয়া অফিস এমনটাই ইঙ্গিত দিয়েছে।

ওই রাজ্যে ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া অফিস। তাদের পূর্বাভাষ অনুযায়ী সকাল থেকেই আকাশ মেঘলা ছিল এবং পরবর্তী ২৪ ঘণ্টায় ওই রাজ্যে আরো বৃষ্টিপাতের পূর্বাভাস দেয়া হয়েছে।

দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গেই এই বৃষ্টির পূর্বাভাস দেয়া হয়েছে। বুধবার উত্তরবঙ্গের জলপাইগুড়ি, দার্জিলিং, কোচবিহার, আলিপুরদুয়ার, কালিম্পংয়ে বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া দফতর জানিয়েছে, মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, মুর্শিদাবাদ, নদিয়া, উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা এবং বীরভূমেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

অনেক জায়গায় ৫০ কিলোমিটার বেগে কালবৈশাখীও হতে পারে। তারা আরো জানিয়েছেন, বিহার ও ঝাড়খণ্ড লাগোয়া অঞ্চলে একটি ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে।

এর জেরে প্রচুর জ্বলীয় বাষ্প গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জে’লায় প্রবেশ করতে পারে। হতে পারে প্রবল বৃষ্টি। পার্বত্য অঞ্চল ও দক্ষিণবঙ্গের জে’লাগু’লিতে এই ঝড়ের পূর্বাভাস দেয়া হয়েছে।