• ঢাকা
  • মঙ্গলবার, ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ১২ই জিলকদ, ১৪৪২ হিজরি

বিকাল ৫:২২

মহামারি করোনায় ত্রাণ নয়, ভালোবাসা বিতরণ করছেন নায়িকা পপি


Share with friends

বিশ্বজুড়ে মহামা’রি চলছে করো’নাভাই’রাসের প্রভাবে। এখনো আসেনি এই ভাই’রাসের প্রতিষেধক। তাই এ রোগ নিয়ে মানুষের আতঙ্কের শেষ নেই।

এরই মধ্যে সারা বিশ্বে ১ লাখ ৩৫ হাজারেরও বেশি মানুষ মা’রা গেছেন। বাংলাদেশে করো’নায় আ’ক্রান্ত হয়েছেন ১ হাজার ৫৭২ জন। এর মধ্যে দেশে করো’নায় মা’রা গেছেন ৬০ জন। ঘরে ব’ন্দি হয়ে আছেন মানুষ। সাম’র্থ্য অনুযায়ী মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছেন অনেকেই।

যে যার স্থান থেকেই এই মহামা’রির দিনে মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছেন, অসহায় মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করছেন। এমন মানুষদের সঙ্গে নাম লিখিয়েছেন তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়িকা সাদিকা পারভীন পপিও।

সারাদেশে লকডাউন চলছে। বর্তমানে খুলনায় নিজ গ্রামের বাড়িতে অবস্থান করছেন পপি। বাংলা নতুন বছরে তিনি খুলনায় অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন। এই সহায়তাকে ত্রাণ বলতে চান না পপি। তার মতে এটি হলো রিটার্ন অব লাভ। মূলত মানুষের কাছ থেকে পাওয়া ভালোবাসার কিছুটা প্রতিদান দেওয়ার চেষ্টা করে চলেছেন তিনি।

পপি বলেন, “আমি মানুষের পাশে থাকার চেষ্টা করছি। এটাকে ত্রাণ কিংবা সহায়তা না বলে ‘রিটার্ন অব লাভ’ বলা যেতে পারে। অ’ভিনেত্রী হিসেবে সবার কাছে অনেক ভালোবাসা পেয়েছি। তারই কিছুটা প্রতিদান দেওয়ার চেষ্টা করছি, যদিও ভালোবাসার কোনো প্রতিদান হয় না। সবাই বাড়িতে থাকুন, নিরাপদ থাকুন এবং পরিবারকেও নিরাপদে রাখু’ন।”

এর আগে করো’না থেকে মুক্তির জন্য গ্রামের বাড়ি খুলনায় ম’সজিদ, মাদরাসা ও এতিমখানায় কোরআন খতম দিয়েছেন পপি। পাশাপাশি নিজের এলাকায় মাস্ক ও স্যানিটাইজার বিতরণ করেন।