• ঢাকা
  • বুধবার, ২৫ নভেম্বর, ২০২০ | ১০ অগ্রহায়ণ, ১৪২৭ | ১০ই রবিউস সানি, ১৪৪২ হিজরি

দুপুর ১:০১

যে কারণে স্ত্রী’কে অন্যের সামনে নিজের ভাবি বলে পরিচয় করান শাহরুখ!


Share with friends

বলিউডের ইতিহাসের অন্যতম সেরা অ’ভিনেতা, বলিউডের বাদশা শাহরুখ খানের আজ (২ নভেম্বর) ৫৫তম জন্ম’দিন। ১৯৬৫ সালে ২ নভেম্বর ভা’রতের নয়াদিল্লিতে এক মু’সলিম পরিবারে জন্মগ্রহণ করেন তিনি। তার পিতা তাজ মোহাম্ম’দ খান, মা লতিফ ফাতিমা।

Home2 Side ads

হংসরাজ কলেজ থেকে স্নাতক সম্পন্ন করে শাহরুখ ভর্তি হন জামিয়া মিলিয়া ইস’লামিয়ায় গণযোগাযোগ বিষয়ে। কিন্তু অ’ভিনয় জীবন শুরুর লক্ষ্যে ছেড়ে দেন প্রতিষ্ঠানটি। অ’ভিনয় পাঠগ্রহণ করেন দিল্লির ন্যাশনাল স্কুল অব ড্রামাতে।

Home2 Side ads
Home2 Side ads

নানা উন্থান-পতনের মধ্য দিয়ে আজকের এ অবস্থানে এসেছেন শাহরুখ খান। নিজের জন্ম’দিনে তাই নিয়ম করে দেখা দেন ভক্তদের। শাহরুখের বাড়ি মান্নাতের সামনে জন্ম’দিনে ভিড় করে অসংখ্য ভক্ত। বাড়ির বারান্দা থেকে হাত নাড়িয়ে ভক্তদের শুভেচ্ছা গ্রহণ করেন এ হিরো। কিন্তু করো’নার কারণে এবার তা হচ্ছে না। জন্ম’দিনে তেমন কোনো আয়োজন থাকছে না বলিউড বাদশার। এমন আভাসই পাওয়া গেছে তার টুইটার সূত্রে।

শাহরুখ বেড়ে উঠেছেন দিল্লি শহরে। মুম্বাইয়ে পাড়ি জমানোর আগে পড়াশোনা থেকে শুরু করে সবকিছুই তার এই শহরকে ঘিরে। এর সঙ্গে তার অনেক মজার স্মৃ’তিও জড়িয়ে আছে। দিল্লি শহর নিয়ে স্মৃ’তিচারণ করতে গিয়ে এক অনুষ্ঠানে এমনই এক মজার তথ্য জানিয়েছেন শাহরুখ। এখনো নাকি দিল্লিতে গেলে স্ত্রী’ গৌরীকে ভাবি ডাকেন তিনি।

কারণ ব্যাখ্যা করে বলিউডে ‘কিং খান’খ্যাত এই তারকা বলেন, “আমি গ্রিন পার্কে থাকতাম। নতুন নতুন প্রে’মিকা হয়েছে তখন। গার্লফ্রেন্ড বলতে শুধু একসঙ্গে ঘোরাফেরা করতাম। আম’রা দিল্লিবাসী তাদেরকেই গার্লফ্রেন্ড বলে পরিচয় দিতাম। একদিন তাকে নিয়ে ঘুরছি হঠাৎ একদল গুণ্ডা টাইপ ছে’লে আমা’র সামনে দাঁড়ায়। এর মধ্যে একজন আমাকে জিজ্ঞাসা করে, ‘এই মে’য়ে কে?’ আমি বলি, সে আমা’র গার্লফ্রেন্ড। ওই ছে’লে বলে, ‘গার্লফ্রেন্ড না তোমা’র ভাবি।’ আমি জো’র দিয়ে বলতে থাকি আমা’র গার্লফ্রেন্ড। আমা’র কথা শেষ না হতেই আমাকে খুব মা’রধর করে। এরপর থেকে দিল্লিতে গৌরী পাশে থাকলেও কেউ জিজ্ঞেস করলে বলি, সে আমা’র ভাবি।”

এদিকে এবার শাহরুখ তার জন্ম’দিনে বিশেষ কোনো আয়োজন করছেন না। করো’না মহামা’রির কারণে প্রতি বছরের মতো এবার তার বাড়ি মান্নাতের সামনে ভক্তদের ভালোবাসায় সিক্ত হবেন না তিনি। দূরত্ব বজায় রেখেই বিশেষ দিনটি উদযাপন করবেন। বর্তমানে আরব আমিরাতে অবস্থান করছেন এই অ’ভিনেতা।

single page ads 3