• ঢাকা
  • শনিবার, ১৯শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ৯ই জিলকদ, ১৪৪২ হিজরি

বিকাল ৩:০১

রাতের আঁধারে ত্রাণ নিয়ে ছুটছেন চিত্রনায়িকা ববি


Share with friends

ঢাকাই সিনেমা’র সেনশনাল চিত্রনায়িকা ইয়ামিন হক ববি বর্তমান করোনা পরিস্থিতিতে অসহায় খেটে-খাওয়া মানুষের পাশে দাঁড়িয়েছেন। রাতের আঁধারে দুস্থ মানুষের জন্য খাদ্য সামগ্রী নিয়ে বেরিয়েছেন এ অ’ভিনেত্রী।

করোনাভাইরাস থেকে দেশের মানুষকে রক্ষা করতেও সামাজিক যোগাযোগ মাধ্যমেও বাঁ’চার বার্তা দিয়েছেন। আর দিনের বেলায় বাসায় কুরআন পড়েই সময় কা’টাচ্ছেন। আর রাত হলেই খাদ্য সামগ্রী নিয়ে অসহায় মানুষদের কাছে ছুটছেন তিনি। গেল কয়েকদিন থেকেই তিনি এমন মানবতার কাজ অব্যহত রেখেছেন। তবে কাউকে জানিয়ে নয়, নীরবেই কাজ করে যাচ্ছেন। প্রা’ণের তাগিদে ছুটছেন সহায়-সম্বলহীন মানুষের সহযোগিতার জন্য।

জানা গেছে, শহর যখন ঘুমিয়ে পড়ে ঠিক তখনই সহায়-সম্বলহীন মানুষের জন্য খাবার নিয়ে ছুটে যাচ্ছেন ববি। রাজধানীর কারওয়ান বাজার, মিরপুরের বেশ কিছু এলাকা, কমলাপুর, মগবাজারসহ বেশকিছু জায়গায় নিজ হাতে ত্রাণ সামগ্রী দিচ্ছেন। এছাড়া নিজের জন্মস্থান জামালপুরের মানুষদের কাছেও তিনি ত্রাণ সামগ্রী পৌঁছে দিয়েছেন।

দেশে করোনা আক্রান্ত বাড়ছে। বলতে গেলে ঝুঁ’কির মধ্যে বাইরে গিয়ে ত্রাণ দিচ্ছেন। এতে করে সংক্রমিত হওয়ার আশ’ঙ্কা রয়েছেন। ববি এ প্রসঙ্গে বলেন, গণমাধ্যমে সংবাদগুলো দেখলেই ঘরে আর থাকতে পারি না। তাদের মুখে হাসি ফোটাতেই তাদের পাশে দাঁড়ানো।

ববি আরো বলেন, আম’রা প্রত্যেকে নিজেদের জায়গা থেকে যদি সচেতন হই তাহলে আম’রা এ সংক্রমণ ব্যাধি থেকে অনেক প্রা’ণকে বাঁ’চাতে পারব। একটুখানি সতর্ক হলে বেঁচে যাবে হাজারও প্রা’ণ।

গত বছরে বাবাকে হারিয়েছেন চিত্রনায়িকা ববি। বাবার স্মৃ’তি মনে করে ববি বলেন, আজ বাবা বেঁচে থাকলে মানুষের জন্য আরো বেশি করতেন। তবে আমি তার মতো করেই চেষ্টা করে যাচ্ছি। কিন্তু এইসব বিষয়ে স্যোশাল মিডিয়া ছবি পোস্ট করে শো-অব করার বিষয়টি আমা’র ভালো লাগে না। তারপরেও আমাকে দেখে যেন অন্যকেউ এমন কাজে এগিয়ে আসেন সেই চেষ্টা করছি। আল্লাহর রহমতে সকলেই পাশে দাঁড়াবেন। সেই আশায় রয়েছি।