• ঢাকা
  • শনিবার, ১৯শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ৯ই জিলকদ, ১৪৪২ হিজরি

বিকাল ৪:০৩

রেলের ৫ জনের জন্য শতাধিক যাত্রী নিয়ে সিলেটে ঢুকলো ট্রেন


Share with friends

ট্রেন চলাচল বন্ধের মধ্যেই ঢাকা থেকে সিলেটে এসেছে যাত্রীবাহী একটি ট্রেন। শনিবার (১৮ই এপ্রিল) বিকালে ৪০-৫০ জন যাত্রীসহ আন্তঃনগর এই ট্রেনটি সিলেট এসে পৌঁছে।

রেলওয়ের কর্মক’র্তারা বলছেন, রেলকর্মীদের বেতন নিয়ে কয়েকজন কর্মক’র্তা ট্রেনটিতে করে সিলেট এসেছেন। এতে কোনো যাত্রী পরিবহণ করা হয়নি।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ইঞ্জিন ছাড়াও দুটি বগি নিয়ে একটি ট্রেন শনিবার বিকেল সাড়ে ৫টায় সিলেট রেলস্টেশনে এসে পৌঁছে। ট্রেনটি থেকে অনেক যাত্রী নেমে দ্রুত স্টেশন ছেড়ে বেরিয়ে যান।

তবে সিলেট রেলওয়ে স্টেশন ব্যবস্থাপক খলিলুর রহমান যাত্রী পরিবহণের কথা অস্বীকার করে গণমাধ্যমকে জানিয়েছেন, ৫ জন লোক বেতন নিয়ে আসার কথা থাকলেও ওই ট্রেন প্রতিটি স্টেশনে থেমে থেমে বেতন পৌঁছে দিয়ে এসেছে।

তবে পরে জানতে পেরেছেন রেলওয়ে নিরাপত্তা বাহিনীর লোকজনসহ ২৪ জন সিলেটে এসে পৌঁছেছেন। অন্য কোনো লোকজন ট্রেনে আসেননি।

এদিকে, সিলেটে ট্রেন আসার খবরে প্রশাসনেও তোলপাড় শুরু হয়। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান সিলেট জে’লা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নেজারত ডেপুটি কালেক্টর এরশাদ মিয়া (এনডিসি)।

তিনি রাতে গণমাধ্যমকে জানান, রেলওয়ের সংশ্লিস্টরা বলছেন রেলের কর্মচারীদের বেতন নিয়ে কয়েকজন কর্মক’র্তা সিলেট এসেছেন। তাদের হিসেবেই চালকসহ মোট ২৩ জন এই ট্রেনে করে সিলেট আসার কথা।

কিন্তু রেলস্টেশনের সিসিটিভি ফুটেজে দেখা গেছে আরও বেশি মানুষ এসেছেন। যাত্রী যারা এসেছেন তাদের শনাক্ত করা সম্ভব নয়, তবে রেল বিভাগের যারা ঢাকা থেকে এই ট্রেনে এসেছেন তাদের বি’রুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান এ কর্মক’র্তা।