• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ১৪ই জিলকদ, ১৪৪২ হিজরি

রাত ৩:০১

লকডাউনের মধ্যে ব্রাহ্মণবাড়িয়ায় আ.লীগের প্রতিবাদ সভা


Share with friends

মা’ওলানা যুবায়ের আহম’দ আনসারীর জানাজায় লাখো মানুষের উপস্থিতির পর এবার লকডাউন উপেক্ষা করে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে প্রতিবাদ সমাবেশ করেছে উপজে’লা আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠন।

রোববার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আসন থেকে নির্বাচিত আওয়ামী লীগের দলীয় সংসদ সদস্য এবাদুল করিম বুলবুলকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বিভিন্ন কু’রুচিপূর্ণ ও আ’পত্তিকর লেখালেখির প্রতিবাদে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

স্থানীয়রা জানান, নবীনগর উপজে’লার থা’নাকান্দিতে পা কে’টে পৈশাচিক খু’নের ঘটনায় দায়ের হওয়া হ’ত্যা মা’মলায় বীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির আহমেদকে প্রধান আ’সামি করা হয়। আর আ’সামি করার ঘটনায় এমপি বুলবুলের হস্তক্ষেপ রয়েছে উল্লেখ করে কবির চেয়ারম্যানসহ তার অনুসারীরা ফেসবুকে বুলবুলের ছবি দিয়ে অশ্লীল ভাষায় এমপি বিরোধী নানা পোস্ট দিচ্ছেন। এর প্রতিবাদেই এ সভা’র আয়োজন করা হয়। গতকাল শনিবার রাতেও বীরগাঁও বাজারে এমপি বুলবুল অনুসারীরা ফেসবুকে কটাক্ষকারীদের গ্রে’প্তারের দাবিতে বি’ক্ষোভ মিছিল করেন।

জানা গেছে, লকডাউন উপেক্ষা করে আজ দুপুর ১২টায় উপজে’লা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের শত শত নেতাকর্মী আওয়ামী লীগ কার্যালয়ে উপস্থিত হন। উপজে’লা আওয়ামী লীগ নেতা নাছির উদ্দিনের পরিচালনায় সেখানে নবীনগর পৌরসভা’র মেয়র অ্যাডভোকেট শি’ব শংকর দাস, উপজে’লা ভাইস চেয়ারম্যান জাকির হোসেন সাদেক, উপজে’লা আওয়ামী লীগের সহসভাপতি সুজিত কুমা’র দেব, শামীম রেজা, যুবলীগ সভাপতি সামস আলম, শ্রমিকলীগ নেতা ফোরকান উদ্দিন মৃধা, শ্রীরামপুর ইউপি চেয়ারম্যান আজহার হোসেন জামাল, নবীনগর বাজার কমিটির সেক্রেটারি আশরাফুল ইস’লাম জনিসহ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতারা বক্তব্য দেন। বক্তারা ফেসবুকে এমপি বুলবুলকে নিয়ে কটাক্ষকারীদের দ্রুত গ্রে’প্তারের দাবি জানান।

এ প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন উপজে’লা পরিষদের চেয়ারম্যান মোহাম্ম’দ মনিরুজ্জামান মনির। লকডাউন উপেক্ষা করে প্রতিবাদ সভা’র বিষয়ে তার কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘এখানে লকডাউন ভঙ্গ করে আইন অমান্য করা হয়নি। আম’রা কেবল সাংবাদিকদের ডেকে আমাদের প্রতিক্রিয়া জানিয়েছি। নেতাকর্মীদের আট থেকে ১০ জন উপস্থিত ছিল।’