• ঢাকা
  • শনিবার, ১৯শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ৯ই জিলকদ, ১৪৪২ হিজরি

বিকাল ৩:২৬

লকডাউনে ভালো থাকতে পবিত্র কুরআন তেলাওয়াত করুন : অভিনেত্রী জাইরা ওয়াসিম


Share with friends

করো’না আত’ঙ্কে বিদ্ধস্ত গোটা বিশ্বের বিস্তীর্ণ এলাকা। দেশে দেশে চলছে লকডাউন। গৃহব’ন্দী পৃথিবীর প্রায় অর্ধেক মানুষ। ক্রমশঃ বেড়েই চলেছে আক্রা’ন্তের সংখ্যা ।সাথে সাথে মৃ’ত্যুও। মোট আক্রা’ন্তের সংখ্যা বিশ লাখ ছাড়িয়েছে, মৃ’ত্যু হয়েছে প্রায় দেড় লক্ষ মানুষের। ভা’রতে আক্রা’ন্তের সংখ্যা প্রায় দশ হাজার।

ভা’রতবর্ষে ইতিমধ্যেই লকডাউন অ’তিবাহিত হয়েছে 23 দিন। চলবে একটানা আরও 18 দিন। ফলে গৃহে আব’দ্ধ মানুষ সময় কা’টাচ্ছেন নানা ভাবে।মা’নসিক ভাবে বিপর্যস্ত অনেকেই। গৃহস্ত হিং’সার ঘ’টনাও লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এই প’রিস্থিতি কে কা’টিয়ে উঠতে মু’সলিম দের উদ্দেশ্যে বেশ কিছু প’রাম’র্শ দিয়েছেন “দঙ্গল” খ্যাত বলিউড অ’ভিনেত্রী জাই’রা ওয়াসিম।

তিনি একটি ট্যুইটার পোস্টে মু’সলিম দের পবিত্র কুরআন তেলাওয়াত করে কা’টানোর কথা বলেন। এবং মা’নসিক পীড়ন কে কা’টাতে ধ’র্ম কে ভালো’ভাবে উপলদ্ধি করার কথাও বলেন তিনি। সেই স’ঙ্গে পরিবারের প্রতি যত্নবান হওয়া ও দায়িত্ব কর্তব্য পা’লনের উপরেও জো’র দেন তিনি।

অ’ভিনেত্রী ওই ট্যুইট এ আরও প্রস্তাব দেন, লকডাউনের মধ্যে অসৃজনশীল কাজে নিজেকে না জড়িয়ে ইস’লাম কে জানতে সময় ব্যয় করুন। সময় মতো নামাজ আদায় করার কথাও উল্লেখ ক’রেছেন তিনি।