• ঢাকা
  • বুধবার, ২৫ নভেম্বর, ২০২০ | ১০ অগ্রহায়ণ, ১৪২৭ | ১০ই রবিউস সানি, ১৪৪২ হিজরি

দুপুর ১:০৯

লাখো মানুষের ভালোবাসায় গোলাম সারোয়ার সাঈদীর শেষ বিদায়


Share with friends

ব্রাহ্মণবাড়িয়ায় কসবার আড়াইবাড়ি দরবার শরীফের পীর ও আড়াইবাড়ি ইস’লামিয়া সাঈদীয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মা’ওলানা গো’লাম সারোয়ার সাঈদীর (৫৩) জানাজায় কয়েক লাখ মু’সল্লি অংশ নিয়েছেন।

Home2 Side ads

শনিবার আসরের পর দরবার শরীফের মাঠে এ জানাজা অনুষ্ঠিত হয়। মাঠ ছাড়াও বিভিন্ন সড়ক ও বাজারের রাস্তা-ঘাটে কয়েক লাখ মু’সল্লি অংশ নিয়েছেন। প্রিয় এই মানুষটির মৃ’ত্যুতে পুরো এলাকায় নেমে আসে শোকের ছায়া।

Home2 Side ads
Home2 Side ads

প্রখ্যাত এই আলেমে দ্বীনের জানাজায় অংশগ্রহণ করতে ছাত্র, মুরিদ, ভক্ত-আশেকানসহ বিভিন্ন এলাকার লোকজন দুপর থেকেই আসা শুরু করেন।

দরবার শরীফের মাঠ ছাড়াও মাদ্রাসা মাঠ, কসবা-সৈয়দাবাদ সড়ক, কসবা-কুটি চৌমহনী সড়ক, কসবা-নয়নপুর সড়ক, কসবা নতুনবাজার, কদমতলীর বিভিন্ন বাসাবাড়ির ছাদে মু’সল্লিরা জানাজায় অংশ নিয়েছেন।

প্রখ্যাত এই আলেমের মৃ’ত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন স্থানীয় সংসদ সদস্য, আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক। তিনি জানাজায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তৃতায় এই আলেমের পরিবারের প্রতি শোক ও গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

মা’ওলানা গো’লাম সারোয়ার সাঈদী ঢাকার একটি হাসপাতা’লে নিবিড় পরিচর্যায় ছিলেন। তিনি দীর্ঘদিন ধরে ফুসফস ও ডায়াবেটিস রোগে ভোগছিলেন। এরই মধ্যে আবার করো’নায় আ’ক্রান্ত হয়েছিলেন তিনি। দীর্ঘ প্রায় এক মাস ধরে চিকিৎসাধীন থাকার পর শুক্রবার রাত ৪টা ১৫ মিনিটে ই’ন্তেকাল করেছেন তিনি। প্রখ্যাত এই আলেম স্ত্রী’ ও চার পুত্রসন্তান রেখে গেছেন।

উল্লেখ্য, গো’লাম সারোয়ার সাঈদী আড়াইবাড়ি দরবার শরীফের প্রতিষ্ঠাতা উপমহাদেশের প্রখ্যাত আলেমে দ্বীন আল্লামা আবু সাঈদ আসগর আহমাদ আল কাদেরী পীর সাহেবের দৌহিত্র ও আড়াইবাড়ি দরবার শরীফের ম’রহু’ম পীর আল্লামা গো’লাম হাক্কানীর সন্তান। তিনি আড়াইবাড়ি কামিল মাদ্রাসার অধ্যক্ষ ছিলেন।

single page ads 3