• ঢাকা
  • রবিবার, ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ১০ই জিলকদ, ১৪৪২ হিজরি

রাত ৪:৩৭

শরীয়তপুরে বজ্রপাতে পল্লী বিদ্যুতের দুই কর্মকর্তার মৃত্যু


Share with friends

প্রকাশিত: ৮:৫৪ অপরাহ্ণ, ২০ এপ্রিল ২০২০

মৃত দুজনের নাম সাইফুল হক খান (৪৫) ও মো. মোস্তাফিজুর রহমান (৫০)। সাইফুল হক খানের গ্রামের বাড়ি কুষ্টিয়ার সদর উপজেলায়। তিনি পল্লী বিদ্যুতের সহকারী মহাব্যবস্থাপকের (এজিএম) দায়িত্বে ছিলেন। অন্যদিকে মো. মোস্তাফিজুর রহমানের গ্রামের বাড়ি যশোরের ঝিকড়গাছা উপজেলায়। তিনি জুনিয়র ইঞ্জিনিয়ার হিসেবে দায়িত্বরত ছিলেন।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, সোমবার (২০ এপ্রিল) ডামুড্যার পূর্ব ডামুড্যা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের চর জয়ালুতে কারেন্টের খুটি পরিবর্তনের কাজ চলছিল। তখন ওই দুই কর্মকর্তা সেটি দেখার জন্য সেখান যান। হঠাৎ বৃষ্টি ও বজ্রপাত শুরু হয়। তখন তারা দৌঁড়ে নির্মাণাধীন বাড়িতে ঢুকে আশ্রয় নেন। তখন বজ্রপাতের ঘটনা ঘটে। পরে তাঁদের ভ্যানগাড়িতে করে ডামুড্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

ডামুড্যা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী হাসান সত্যতা নিশ্চিত করে বলেন, ‘আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। তাঁরা সেখানে নির্মাণাধীন একটি ঘরে আশ্রয় নেন। হঠাৎ বিকট শব্দ করে বজ্রপাত হয়। বৃষ্টি শেষে ঘরের লোকজন ওই ঘরে গেলে দুই রুমে দুজনকে পড়ে থাকতে দেখে চিৎকার দেন। পরে এলাকার লোকজন এসে পল্লী বিদ্যুতে ফোন দেয় এবং দুজনকে ভ্যানে করে ডামুড্যা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। কর্তব্যরত চিকিৎসক তাঁদের মৃত ঘোষণা করেন।’

কেএ/ডিএ