• ঢাকা
  • বুধবার, ২৫ নভেম্বর, ২০২০ | ১০ অগ্রহায়ণ, ১৪২৭ | ১০ই রবিউস সানি, ১৪৪২ হিজরি

দুপুর ১:৩২

শুক্রবার ঈদ উদযাপন করবেন বাংলাদেশের ১১ গ্রামের মানুষ


Share with friends

সৌদি আরবের সঙ্গে মিল রেখে লক্ষ্মীপুরের ১১ গ্রামের মানুষ ৪১ বছর ধরে ঈদসহ সকল ধ’র্মীয় অনুষ্ঠান পালন করে আসছেন। এর ধারাবাহিকতায় শুক্রবার (৩১ জুলাই) সকাল ৬টায় রামগঞ্জ পৌর শহরের খানকায়ে মাদানিয়া কাশেমিয়া মাঠে ঈদুল আজহার নামাজ অনুষ্ঠিত হবে। এতে রামগঞ্জ রাব্বানিয়া কামিল মাদরাসার মুহাদ্দিস মা’ওলানা মোহাম্ম’দ রুহুল আমিনের ই’মামতি করার কথা রয়েছে।

Home2 Side ads

এছাড়া সকাল ১০টার দিকে রামগঞ্জ উপজে’লার দক্ষিণ-পূর্ব নোয়াগাঁও পাঠানবাড়ি জামে ম’সজিদে ঈদের নামাজ অনুষ্ঠিত হবে। এতে মা’ওলানা আমিনুল ইস’লাম খাঁনের ই’মামতি করার কথা রয়েছে। এই ম’সজিদে কুমিল্লা থেকে মু’সল্লিরা এসে অংশগ্রহণ করবেন বলে জানা গেছে।

Home2 Side ads
Home2 Side ads

জানা গেছে, জে’লার রামগঞ্জ উপজে’লার নোয়াগাঁও, জয়পুরা, বিঘা, বারো ঘরিয়া, হোটাটিয়া, শরশৈই, কাঞ্চনপুর ও রায়পুর উপজে’লার কলাকো’পাসহ ১১টি গ্রামের সহস্রাধিক মানুষ ঈদ উদযাপন করবেন কাল। তারা পৃথকভাবে স্ব স্ব ঈদগাহ মাঠে ঈদের নামাজের আয়োজন করেছেন। নামাজ শেষে আল্লাহর সন্তুষ্টি অর্জনের লক্ষ্যে পশু কোরবানি দেয়া হবে।

জানতে চাইলে মা’ওলানা আমিনুল ইস’লাম খাঁন জানান, এসব এলাকার মানুষ মা’ওলানা ইসহাকের (রাঃ) অনুসারী। এজন্য পবিত্র ভূমি ম’ক্কা ও ম’দিনার সঙ্গে মিল রেখে ঈদসহ সকল ধ’র্মীয় উৎসব পালন করা হয়। গত ৪১ বছর ধরেই তারা সৌদির সঙ্গে মিল রেখে সকল ধ’র্মীয় উৎসব পালন করে আসছেন।

single page ads 3