• ঢাকা
  • বুধবার, ২৫ নভেম্বর, ২০২০ | ১০ অগ্রহায়ণ, ১৪২৭ | ১০ই রবিউস সানি, ১৪৪২ হিজরি

দুপুর ১:২০

সংবাদ সম্মেলনে কাঁচা মাছে কামড় বসালেন সাবেক মন্ত্রী


Share with friends

সংবাদ সম্মেলনে রীতিমত অ’বাক করা কা’ণ্ড করে বসলেন সাবেক মন্ত্রী। সংবাদ সম্মেলনে সবার সামনে কাঁচা মাছের কামড় বসিয়ে দিলেন তিনি। তিনি শ্রীলংকার সাবেক মৎস মন্ত্রী দিলীপ ওয়েড়ারাচ্চি।

Home2 Side ads

মঙ্গলবার (১৯ নভেম্বর) কলম্বোয় এক সংবাদ সম্মেলনে তিনি এই অ’বাক করা কা’ণ্ড করেছেন। তবে তিনি বিশেষ কোন কারণে এমনটা করেছেন।

Home2 Side ads
Home2 Side ads

আসলে করো’না মহামা’রিতে অন্য দিকগুলোর মতো মৎস্যচাষেও মন্দা দেখা দেয়েছে। সামুদ্রিক মাছের বিক্রি শ্রীলঙ্কায় এক ধাক্কায় অনেকটা কমে গেছে। আর সেই কারণে মাছের বিক্রি বাড়াতে এই অ’ভিনব পন্থা বের করেন তিনি।

তিনি বুঝিয়ে দিতে চান, মহামা’রিতেও সম্পূর্ণ সুরক্ষিত সামুদ্রিক মাছ। কাঁচাই যখন খাওয়া সম্ভব, তখন রান্না করে নিলে তো কোন সমস্যাই থাকবে না।

গত মাসেই কলম্বোর সেন্ট্রাল ফিশ মা’র্কে’টে করো’না সংক্রমণের আতঙ্ক ছড়ায়। বন্ধ হয়ে যায় মা’র্কেট। বিক্রি না হওয়া হাজার হাজার মাছ নষ্ট হয়ে যায়। চাহিদা না থাকায় এক ঝট’কায় অনেকখানি কমে যায় মাছের দামও। যার ফলে বিপুল ক্ষতির মুখে পড়েন মাছ ব্যবসায়ীরা। মাছ খেতে রীতিমতো ভ’য় পাচ্ছিলেন শ্রীলঙ্কাবাসীরা। সেই আতঙ্ক দূর করতেই আসরে নামেন সাবেক মৎস্য মন্ত্রী।

কাঁচা মাছে কামড় দিয়ে দিলীপ ওয়েড়ারাচ্চি বলেন, ‘আমাদের মৎস্য ব্যবসায়ীরা মাছ বিক্রি করতে পারছেন না। কারণ, দেশবাসী মাছ খেতেই চাইছে না। সেই জন্য এই মাছটা সঙ্গে এনেছি। দেখু’ন, এটা খেলে কোন সমস্যা নেই। প্রত্যেককে অনুরোধ জানাব, সকলে যেন আগের মতোই মাছ খান। ভ’য়ের কোন কারণ নেই। এর থেকে করো’না সংক্রমিত হবে না।’

single page ads 3