• ঢাকা
  • মঙ্গলবার, ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ১২ই জিলকদ, ১৪৪২ হিজরি

বিকাল ৪:২৯

সব সরকারি-বেসরকারি স্কুলের ৬ মাসের বেতন মওকুফ!


Share with friends

করো’নাভাই’রাস সংক্রমণের কারণে দেশবাসী আর্থিক লোকসানের মধ‌্য আছে। সে কথা বিবেচনা করে সব সরকারি-বেসরকারি স্কুলের ছয় মাসের বেতন মওকুফ করতে প্রধান মন্ত্রীর কাছে আবেদন জানিয়েছেন জাতীয় মানবাধিকার সংস্থা সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটির ভাইস চেয়ারম্যান শাহাদাৎ হোসেন মুন্না।

এ মানবাধিকার কর্মী তার ফেসবুকে পেজে এ বিষয়ে একটি পোস্ট দিয়ে প্রধানমন্ত্রী বরাবর আবেদন করেন। তার ফেসবুকের পোস্টটি এখানে তুলে ধ’রা হলো।

“বাংলা আমা’র হৃদয়ের সুর/এ নববর্ষে সকল গ্লানি হয়ে যাক দূর। এ স্লোগানে জাতির জনক বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী ‘শেখ হাসিনা’ আপনার প্রতি বাংলা নববর্ষের শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

আপনি আপনার প্রতিটি সিদ্ধান্তে বিচক্ষণতার পরিচয় দিয়ে আমাদের এই প্রিয় মাতৃভূমিকে বিশ্বের দরবারে যেভাবে সফলতার সাথে পরিচয় করিয়ে দিচ্ছেন- তা শুধু আমাদের গর্বের বিষয়ই নয়, বরং বহির্বিশ্বে একজন সৎ, সাহসী ও বিচক্ষণ জননেত্রী হিসেবে সত্যিই প্রশংসনীয়। যা আমাদের কল্পনারও ঊর্ধে।

মাননীয় প্রধানমন্ত্রী আপনার জন্য হৃদয়ের গহীন থেকে ধন্যবাদ ও শুভ কামনা মনের অজান্তেই চলে আসে। কারণ, আপনি আমাদের জন্য যা ভাবেন এবং করেন তা আমাদের চাহিদার আগেই পূরণ হয়ে যায়।

একটা বিষয়ে আপনার কাছে বর্তমান পরিস্থিতিতে পরাম’র্শ হিসেবে উপস্থাপন করার খুবই ইচ্ছে হলো। হয়তো আমা’র এই পরাম’র্শের বহু আগে আপনি তা ভেবে রেখেছেন।

আমা’রা যারা কম বেতনে চাকরি করি। সেই বেতনের প্রায় ৭০ ভাগ আমাদের বাসা ভাড়া ও বাচ্চাদের স্কুলের বেতন দিতেই চলে যায়। বাকি ৩০ ভাগ দিয়ে আমাদের খাওয়া-দাওয়া, চিকিৎসা এবং যাতায়াত বাবদ ব্যায় হয়। কেউ সামান‌্য গচ্ছিত রাখতে পারেন, কেউবা পারেন না।

করো’নাভাই’রাসের সংক্রমণের এই ভ’য়বহ সময়ে বর্তমান পরিস্থিতির কথা বিবেচনা করে যদি সব সরকারি-বেসরকারি স্কুলের অন্তত ছয় মাসের বেতন মওকুফ করে দেওয়ার সিদ্ধান্ত দেন, তাহলে এই প্রেক্ষাপটে আমাদের জীবন অনেকটা সহ’জ হয়ে উঠবে।

আশা করি আপনি আপনার বিচক্ষণ সিদ্ধান্তের মাধ‌্যমে আমাদের জন্য এই সুযোগ করে দিয়ে আমাদের জন‌্য এই ক্রান্তিকাল অ’তিক্রমে সহায়ক হবেন। আপনার দীর্ঘ জীবন ও সুস্বাস্থ‌্য কামনা করি।”