• ঢাকা
  • শুক্রবার, ৬ মার্চ, ২০২১ | ২১ ফাল্গুন, ১৪২৭ | ২২শে রজব, ১৪৪২ হিজরি

রাত ১০:১৬

সাকিবের আইপিএল বিতর্কে সমালোচকদের দাঁত ভাঙ্গা জবাব দিলেন শিশির


Share with friends

একদিন আগেই আইপিএল-২০২১ এর জন্য সাকিব আল হাসানকে ৩ কোটি ২০ লাখ রুপিতে দলে নিয়েছে তার পুরনো দল কলকাতা নাইট রাইডার্স। সবচেয়ে বড় ও জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগে খেলার জন্য শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজ থেকে ছুটিও নিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

Home2 Side ads

এই নিয়ে চলছে তর্ক-বিতর্ক।
দেশের খেলা বাদ দিয়ে সাকিবের আইপিএলে খেলার এমন সিদ্ধান্তের বিরোধিতা করছেন অনেকে। আবার কেউ কেউ তার পক্ষেও বলছেন। সাকিবের সম’র্থনে এবার মুখ খুললেন তার অন্তঃসত্ত্বা স্ত্রী’ উম্মে আহমেদ শিশির। ফেসবুকে তিনি সাকিবের ছবির সঙ্গে ভা’রতীয় ধারাভাষ্যকার হার্শা ভোগলের একটি টুইট শেয়ার করেছেন।

Home2 Side ads
Home2 Side ads

সেই টুইটে হার্শা লিখেছেন, ‘অনেকেই দেশের হয়ে টেস্ট খেলার চেয়ে আইপিএল খেলার দিকে ঝুঁকছেন। সাকিবও শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট না খেলে নাইট রাইডার্সের হয়ে আইপিএল খেলবে। আগামী দুই বছরে দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং একটি ওয়ানডে বিশ্বকাপ আছে। এজন্যই হয়তো সে টি-টোয়েন্টিকে প্রায়োরিটি দিচ্ছে। ‘

হার্শার টুইটের স্ক্রিনশটটি শেয়ার করে শিশির লিখেছেন, ‘তার সবসময় একটা পরিকল্পনা থাকে’।

সাকিব অবশ্য তার পরিকল্পনার কথা এখনো প্রকাশ করেননি। তবে গত ওয়ানডে বিশ্বকাপের আগে সাকিবের ভিন্ন ধরনের পরিকল্পনা যে কাজে লেগেছিল সে তো জানাই আছে। ওই বিশ্বকাপে রানের ব’ন্যা বইয়ে দেন তিনি। তবে জাতীয় দলের খেলা বাদ দিয়ে সাকিবের এভাবে আইপিএলকে গুরুত্ব দেওয়া অনেকে ভালো চোখে দেখছেন না। এমনটা সাধারণত ওয়েস্ট ইন্ডিজের ক্রিকে’টেই দেখা যায়। আর তা নিয়ে সমালোচনাও হয় বিস্তর।

সাকিব যে আইপিএলের জন্য জাতীয় দলের আসন্ন টেস্ট সিরিজ থেকে ছুটি নিয়েছেন বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) খবরটি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অ’পারেশন চেয়ারম্যান আকরাম খান। সাকিবের এই ছুটি মঞ্জুর হয়েছে বলেও জানায় বোর্ড। ফিটনেস প্রমাণের পর এপ্রিলে লঙ্কানদের বিপক্ষে টেস্টের আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ৩৩ বছর বয়সী অলরাউন্ডারকে দলে আশা করা হয়েছিল।

আকরাম খান ক্রিকবাজ’কে বলেন, ‘আইপিএলে অংশগ্রহণ করতে চেয়ে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে না খেলার জন্য সে (সাকিব) সম্প্রতি আমাদেরকে এক চিঠি দিয়েছে। আম’রা তাকে অনুমতি দিয়েছি। কেউ যদি খেলার জন্য (জাতীয় দলের জন্য টেস্ট) আগ্রহ না দেখায় তাহলে আমাদের কোনো পয়েন্ট নেই জো’র করে খেলানোর।

এই নিয়ে আসন্ন দু’টি আন্তর্জাতিক সিরিজে দেখা যাবে না সাকিবকে। এর আগে পিতৃত্বকালীন ছুটি নেওয়ায় নিউজিল্যান্ড সফরে থেকেও নিজেকে সরিয়ে নেন তিনি। কিউইদের বিপক্ষে ফেব্রুয়ারি-মা’র্চে ওয়ানডে সিরিজ খেলবে টাইগাররা।

আর এবারই প্রথমবার নয়, সাকিব টেস্ট সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। ২০১৭ সালের সেপ্টেম্বরে কাজের চাপ এড়াতে লাল বলের ক্রিকেট থেকে ৬ মাসের জন্য বিরতি নিয়েছিলেন তিনি। তবে এবার তাতে যোগ হয়েছে আইপিএল ইস্যু।

single page ads 3