• ঢাকা
  • সোমবার, ২১শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ১১ই জিলকদ, ১৪৪২ হিজরি

রাত ৩:২৯

সাকিবের কাঁকড়া ফার্মে শ্রমিক বিক্ষোভ, ৪ মাসের বেতন বাকি!


Share with friends

সারাদেশে ছড়িয়ে পড়া করো’নাভাই’রাসের সংক্রমণের মাঝে বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসানের প্রতিষ্ঠিত কাঁকড়া ফার্মে শ্রমিক বি’ক্ষোভের ঘটনা ঘটেছে। সাতক্ষীরার শ্যামনগর উপজে’লার বুড়িগোয়ালিনী ইউনিয়নের মাসুদ মোড়ে অবস্থিত ‘‌সাকিব আল হাসান অ্যাগ্রো ফার্ম লিমিটেড’ এর শ্রমিকরা চার মাস ধরে বেতন পাচ্ছেন না। বকেয়া বেতনের দাবিতে শ্রমিকরা রীতিমতো আ’ন্দোলনে নেমেছেন।

৫০ বিঘা জমির ওপর সাকিবের খামা’রটি অবস্থিত। চার বছর আগে শুরু হওয়া খামা’রটিতে দুই শতাধিক শ্রমিক কাজ করেন। বারবার সময় নিয়েও বেতন না দেওয়ায় বাধ্য হয়ে সোমবার (২০ এপ্রিল) সকালে আ’ন্দোলনে নেমেছেন তারা। মহিদুল ইস’লাম নামের একজন শ্রমিক বলেন, ‘চার মাস ধরে আমাদের কোনো বেতন দেওয়া হয় না। করো’না প্রাদুর্ভাবে কঠিন অবস্থায় দিন কা’টাচ্ছি।’

আজ সোমবারের বি’ক্ষোভের একপর্যায়ে ঘটনাস্থলে র‌্যা’­বের একটি টহল টিম উপস্থিত হয়। এরপর শ্রমিকদের সামাজিক দূরত্ব বজায় না থাকায় তাদের সরিয়ে দেওয়া হয়। শ্রমিক মনোয়ারা বলেন, ‘করো’না পরিস্থিতিতে ঘরে খাবার না থাকায় ছে’লে-মে’য়ে নিয়ে না খেয়ে দিন কা’টাচ্ছি।’ ফার্ম কর্তৃপক্ষ অবশ্য আগামী ৩০ এপ্রিলের মাঝে সমস্ত বকেয়া পরিশোধ করে দেওয়া কথা বলেছেন। ততদিন পর্যন্ত এই মানুষগুলোর কী’ হবে…. তা অনিশ্চিত। এ ব্যাপারে সাকিব আল হাসানের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও সাড়া মেলেনি।