• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ১৪ই জিলকদ, ১৪৪২ হিজরি

রাত ২:৪৯

৫৪ জন নতুন করোনা রোগীর মধ্যে ৩৯ জনই ঢাকার


Share with friends

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৫৪ জন। মোট শনাক্ত সংখ্যা এখন ২১৮ জন। নতুন সংক্রমিত হওয়া ব্যক্তিদের মধ্যে ঢাকা শহরেই ৩৯ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে।

বুধবার (৮ এপ্রিল) দুপুর আড়াইটার দিকে করোনা ভাইরাস নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, সারাদেশে ৯৮৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ৯৮১টি পরীক্ষা করে ৫৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে ঢাকার ৩৯ জন, ঢাকার আশপাশের উপজে’লায় ১ জন ও বাকিরা ঢাকার বাইরের।

তিনি আরও বলেন, নতুন শনাক্ত হওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ ৩৩ জন ও মহিলা ২১ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৬ জনকে আইসোলেশনে নেওয়া হয়েছে।

উল্লেখ্য গত ৩১ ডিসেম্বর চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বিশ্বের ২০৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত ম’রণঘাতী এ ভাইরাসে ১৪ লাখ ৩৫ হাজার ৩১০ জন মানুষ আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মা’রা গেছেন ৮২ হাজার ২১০ জন। সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৩ লাখ ৩ হাজারের বেশি মানুষ।