• ঢাকা
  • বুধবার, ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ১৩ই জিলকদ, ১৪৪২ হিজরি

রাত ১১:৩৮

অবশেষে সবাইকে কাঁদিয়ে করো’নায় মা’রা গেলেন বাংলাদেশের গায়িকা


Share with friends

ক’রোনাভা’ই’রাসে আ’ক্রা’ন্ত হয়ে না ফে’রার দেশে চলে গেলেন দেশের এক সম’য়ের পল্লী’গীতির জনপ্রিয় কন্ঠশিল্পী বীনা মজুম’দার। বাংলাদেশ বেতার ও টেলি’ভিশনের তা’লিকা’ভুক্ত পল্লী’গীতি শিল্পী ছিলেন তিনি। বেশ কয়েক বছর ধরেই নি’উই’য়র্কে বসবাস করতেন।

ক’রোনা’য় আ’ক্রা’ন্ত হয়ে নিউইয়র্কের একটি হাসপা’তা’লে চিকিৎসাধীন অবস্থা’য় মা’রা গেলে’ন এই গানের পাখি। তার মৃ’ত্যু’র খবর’টি নি’শ্চিত করেছেন নি’উ’ইয়র্ক প্রবা’সী মিলি সুলতানা।

মঙ্গল’বা’র রাতে এক ফেস’বুক স্ট্যাটাসে মিলি সুল’তা’না লিখেছেন, ‌‘ক’রো’নার মুহূর্মুহু থা’বায় মা’য়া’র বাঁ’ধন থেকে মুক্তি নিয়ে চলে গেলে’ন ফরি’দপুরে’র বী’না মজুম’দার। আল্লাহ তাকে বে’হে’শতের মেহমান বা’নিয়ে নিন, আমিন।’

জানা গেছে, অনে’ক দিন থেকে শা’রী’রিক নানা সম’স্যায় ভু’গছি’লেন বীনা। কিছু’টা অ’সু’স্থ শ’রী’র নিয়ে আ’মে’রিকায় পা’ড়ি জমি’য়ে’ছিলেন কয়েক বছ’র আগে। তবে চি’কিৎসা নিয়ে ভা’লো’ই ছিলেন তিনি। অব’শে’ষে সবাইকে কাঁদিয়ে ক’রো’না কে’ড়ে নি’লো তার প্রা’ণ।

বীনা মজু’ম’দা’রের মৃ’ত্যু’তে শো’কে’র ছা’য়া নেমে এ’সেছে সংগীতাঙ্গণে। এর’ই মধ্যে সংগীত শিল্পী’দের গ্রু’প রেশ ও বাং’লাদেশ ফোক আ’র্ট কাউ’ন্সিল শো’ক প্রকা’শ করে’ছে। এছাড়া এই শি’ল্পীর পরি’চিতজ’ন ও ‘ভক্ত’রাও শোক জা’না’চ্ছেন সো’শ্যাল মিডিয়ায়।