• ঢাকা
  • শনিবার, ১৯শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ৯ই জিলকদ, ১৪৪২ হিজরি

বিকাল ৪:১৯

আজকে পর্যন্ত দেশে মৃতের সংখ্যা কত?


Share with friends

গত ২৪ ঘণ্টায় দেশে প্রাণঘাতী করোনায় আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এই ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৪১৪ জন। এ নিয়ে দেশে করোনায় এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ১২৭ জনের। আর সব মিলিয়ে শনাক্ত হয়েছে ৪ হাজার ১৮৬ জন। আজ বৃহস্পতিবার (২৩ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে সরকারি বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তারা জানান, নিহত ৭ জনের মাঝে ৫ জন পুরুষ এবং ২ জন নারী। আর মৃত এই ৭ জনই ঢাকার বাসিন্দা। এদিকে, গতকাল বুধবার (২২ এপ্রিল) করোনা রোগী শনাক্ত হয়েছিল ৩৯০ জন। আক্রান্ত হয়ে মারা গিয়েছিল আরও ১০ জন। গতকাল পর্যন্ত দেশে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছিল ৩ হাজার ৭৭২ জন, মোট মারা গিয়েছিল ১২০ জন। এছাড়া গতকাল ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছিল ৫ জন। ফলে গতকাল পর্যন্ত মোট সুস্থের সংখ্যা ছিল ৯২ জন।

বিশ্ব পরিস্থিতি: ওয়ার্ল্ডোসিটারের তথ্য অনুয়ায়ী, বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা ২৬ লাখ ৩৭ হাজার ৭২৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ৭ লাখ ১৭ হাজার ৮১২ জন। বর্তমানে বিশ্বজুড়ে প্রাণঘাতী এই ভাইরাসে মারা গেছে ১ লাখ ৮৪ হাজার ২২৬ জন। বর্তমানে সবচেয়ে খারাপ অবস্থা যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট আক্রান্ত ৮ লাখ ৪৮ হাজার ৯৯৪, মারা গেছে ৪৭ হাজার ৬৭৬ জন। এখন পর্যন্ত করোনায় সর্বোচ্চ মৃত্যু এবং আক্রান্ত যুক্তরাষ্ট্রে। এছাড়া স্পেনে আক্রান্ত ২ লাখ ৮ হাজার ৩৮৯, মারা গেছে ২১ হাজার ৭১৭ জন। ইতালিতে আক্রান্ত ১ লাখ ৮৭ হাজার ৩২৭, মারা গেছে ২৫ হাজার ৮৫ জন। ফ্রান্সে আক্রান্ত ১ লাখ ৫৯ হাজার ৮৭৭, মারা গেছে ২১ হাজার ৩৪০ জন। জার্মানিতে আক্রান্ত ১ লাখ ৫০ হাজার ৬৪৮, মারা গেছে ৫ হাজার ৩১৫ জন। যুক্তরাজ্যে আক্রান্ত ১ লাখ ৩৩ হাজার ৪৯৫, মারা গেছে ১৮ হাজার ১০০ জন।