• ঢাকা
  • বুধবার, ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ১৩ই জিলকদ, ১৪৪২ হিজরি

রাত ১১:৫৫

একদিনে রেকর্ড সংখ্যক করোনা রোগী শনাক্ত


Share with friends

বাংলাদেশে আজও নতুন করে ৩৪১ জনের শরীরে করো’না ভাই’রাস শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ১৫৭২ জনে। করো’না ভাই’রাস নিয়ে স্বাস্থ্য অধিদফতর নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে বৃহস্পতিবার (১৬ এপ্রিল) দুপুরে এ তথ্য জানানো সংস্থাটির অ’তিরিক্ত মহাপরিচালক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় করো’নায় আ’ক্রান্ত হয়ে মা’রা গেছেন আরও ১০ জন। এ নিয়ে দেশে মোট মৃ’তের সংখ্যা দাঁড়িয়েছে ৬০ জনে।

গেল ৮ মা’র্চ দেশে প্রথম করো’না ভাই’রাস শনাক্ত হওয়ার পর মাসের শেষ দিক থেকে দেশে অঘোষিত লকডাউন চলছে। এই সিদ্ধান্তের পরও করো’না ভাই’রাসে আ’ক্রান্তের সংখ্যা ক্রমাগত বাড়ছেই। তবে পরিস্থিতি মোকাবিলায় সরকার এরইমধ্যে নানা পদক্ষেপও নিয়েছে।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) প্রতিবেদনটি লেখা পর্যন্ত বিশ্বব্যাপী নোভেল করো’নাভাই’রাসের (কোভিড-১৯) শনাক্তের সংখ্যা সাড়ে ২০ লাখ ছাড়িয়ে গেছে। বৃহস্পতিবার (১৬ এপ্রিল) সকাল সাড়ে আটটা পর্যন্ত ওয়ার্ল্ডওমিটার থেকে এ তথ্য জানানা গেছে। এরইমধ্যে ২১০টি দেশ ও অঞ্চলে করো’না সংক্রমিত হয়েছে। ভাই’রাসে আ’ক্রান্ত হয়ে মা’রা গেছে ১ লাখ ৩৪ হাজার ৬১৫ জন।

গত ২৪ ঘণ্টায় সারা’বিশ্বে প্রা’ণহানির ঘটনা ঘটেছে ৭ হাজার ৯৬০ জনের। আর শনাক্ত হয়েছেন ৮৪ হাজার ৫১৫ জন। এখন করো’না শনাক্ত ও আ’ক্রান্ত হয়ে মৃ’ত্যুর সংখ্যা বেশি মা’র্কিন যু’ক্তরাষ্ট্রে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মা’রা গেছেন ২ হাজার ৪৮২ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ৩০ হাজার ২০৬ জন। মোট শনাক্ত হয়েছে ৬ লাখ ৪৪ হাজার ৮৯ জনের। মা’রা গেছে ২৮ হাজার ৫২৯ জন।

যু’ক্তরাষ্ট্রের পর করো’না শনাক্ত হওয়া শীর্ষ পাঁচটি দেশ ইউরোপের। এর মধ্যে স্পেনে শনাক্ত ১ লাখ ৮০ হাজার ৬৫৯ জন ও মৃ’ত্যু ১৮ হাজার ৮১২ জন, ইতালিতে শনাক্ত ১ লাখ ৬২৫ হাজার ১৫৫, ফ্রান্সে শনাক্ত ১ লাখ ৪৭ হাজার ৮৬৩, জার্মানিতে শনাক্ত ১ লাখ ৩৪ হাজার ৭৫৩ ও যু’ক্তরাজ্যে শনাক্ত ৯৮ হাজার ৪৭৬ জন।