• ঢাকা
  • মঙ্গলবার, ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ১২ই জিলকদ, ১৪৪২ হিজরি

বিকাল ৫:১৬

করো’নার বি’রুদ্ধে ল’ড়তে গিয়ে পু’লিশ ভুলেই গেছে তাদেরও একটা বাসা আছে, পরিবার আছে


Share with friends

ক’রোনাভা’ই’রাসে চীনের সীমানা ছাড়িয়ে ইতোমধ্যে বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। এ অবস্থায় বাংলাদেশে চলছে অঘোষিত লকডাউন। আর এমন পরিস্থিতিতে সর্বক্ষণিক বাইরে থাকতে হচ্ছে পু’লিশ, ডাক্তার ও সাংবাদিকদের। পু’লিশের দিবারাত্রি পরিশ্রম যেনো সবার হৃদয় ছুঁয়ে যায়।

পু’লিশের এই অবিরত পরিশ্রম দেখে বাংলাদেশ দলের ক্রিকেটার মাশরাফি রোববার নিজের ভেরিফায়েড ফেইসবুক পেজে পু’লিশদের নিয়ে একটি স্ট্যাটাস দেন মাশরাফি। একটি ছবি পোস্ট করেছেন। যে ছবিতে দেখা যাচ্ছে পরিশ্রমে ক্লান্ত একজন পু’লিশ একটি চেয়ারে ঝিমুচ্ছেন।

সেই ছবির ক্যাপশনে মাশরাফি লিখেছেন, ক’রোনাভা’ই’রাসে দেশে আ’ঘাত আনার সাথে সাথে তাদের কাজ যেন বেড়ে গেছে অনেক বেশি। দিন রাত এক করে কাজ করে যাচ্ছে। কোন প্রকার অ’ভিযোগ ছাড়া। হ্যাঁ কথা বলছি আমাদের পু’লিশ ভাইদের। তারা সত্যই অনেক অক্লান্ত পরিশ্রম করছে, শুধু মাত্র আমাদেরকে ক’রোনা নামক ম’হামা’রি থেকে সুরক্ষা রাখতে।

মাশরাফি লিখেন, সারাটা দিন আমাদের পেছনে ছুটতে ছুটতে যখন শরীরটা আর সায় দেয় না তখন মশার কামড়, গরম সবকিছুর কাছে হয়তো হার মেনে যায়। কোনরকম একটা বসার কিছু পেলে শরীরটা ১৫-৩০ মিনিটের জন্য ছেড়ে দেয়, কারণ তারপর যে আবার যেতে হবে টহলে। সবাইকে সতর্ক করতে গিয়ে তারা ভু’লেই যায় যে তাদেরও একটা বাসা আছে, পরিবার আছে।

এরপর সবার প্রতি মাশরাফির অনুরোধ, আম’রা কি পারি না এই পু’লিশ, ডাক্তারদের দিকে তাকিয়ে হলেও নিজেদের একটু নিয়ন্ত্রিত করতে। আম’রা যদি শুধু আমাদের কথা চিন্তা করে বাসায় থাকতাম তাহলে হয়তো এই মানুষগুলোর এতটা ক’ষ্ট হতো না।

মাশরাফি লিখেন, ‘মহান আল্লাহ তাআলার কাছে দোয়া করি যেন এই মানুষ গুলো ভালো থাকে। সবাই ঘরে থাকুন, সুস্থ থাকুন, অন্যকে সুস্থ থাকতে সাহায্য করুন।