• ঢাকা
  • বুধবার, ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ১৩ই জিলকদ, ১৪৪২ হিজরি

রাত ১১:৪০

করো’নার মহামা’রীতে অসহায়দের পাশে দাঁড়ালেন অ’ভিনেতা মাহফুজ আহমেদ


Share with friends

জনপ্রিয় অ’ভিনেতা, নির্মাতা ও নাট্য প্রযোজক মাহফুজ আহমেদ। ক’রোনাভা’ই’রাসের প্রভাবে চারদিকে যখন নিম্ন আয়ের মানুষে’রা অসহা’য় দিনযাপন করছেন তখন তিনি বাড়িয়ে দিলেন সাহা’য্যের হাত।

করো’নায় মহা’মা’রীর এই মু’হূর্তে নিজের গ্রামের মানুষদের পাশে দাঁড়ি’য়েছেন এ অ’ভিনেতা। নিজস্ব অর্থা’য়নে তিনি এ ত্রাণ সহায়তা দি’চ্ছেন বলে খবর পাওয়া গেছে।

তার এই উদ্যো’গকে সফল করার কাজে সহ’যোগিতা করছেন তারই গ্রামের কিছু মানুষ। লক্ষ্মী’পুরের রামগঞ্জ উপজে’লার অভা’বগ্রস্ত মানুষের মধ্যে এই ত্রাণ স’হায়তা দেয়া হচ্ছে।

এর জন্য আগে চি’হ্নিত করা হচ্ছে অ’সহায়দের। তারপর তাদের বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ দেয়া হচ্ছে। পুরো কাজটি ঢাকা থেকে স’মন্বয় করছেন মাহ’ফুজ আহমেদ।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘গোটা বিশ্বই আজ এক কঠিন এক সংক’টের মধ্যে পতিত হয়েছে। আমাদের দেশেও ভ’য়ংকর হয়ে উঠেছে করো’না। এ থেকে কী’ভা’বে, কবে মু’ক্তি পাব তা আ’ল্লাহ ছাড়া আর কেউই জানেন না।

এরই মধ্যে সারা দেশেই মা’নবিক বি’পর্যয় নেমে আসছে। বিশেষ করে নিম্ন আয়ের মানুষ অর্থক’ষ্টের কারণে খাবার সংকটে ভু’গছে’ন। খুবই আশার কথা হলো সা’ম’র্থ্যবা’নরা এগিয়ে এসেছেন তাদের সহা’য়তায়। আমিও আমা’র গ্রামে ত্রা’ণ সহা’য়তা চালাচ্ছি।

যেহেতু যোগা’যোগ ব’ন্ধ, তাই সেখানে গ্রামে যাওয়ার কোনো সু’যোগও নেই। প্রতিদিনই খোঁজ নি’চ্ছি। আমা’র পরিচি’তদের দিয়ে ত্রাণ দি’চ্ছি। সফলভাবেই কা’র্যক্রমটি পরিচালিত হচ্ছে। যতদিন এই পরি’স্থিতি থাকবে ঠিক ততদিনই এ কার্যক্রম পরিচা’লনা করার ইচ্ছা আছে।’

অন্য’দিকে টিভি নাট্য সংগঠন’গুলোর সহায়তা কা’র্যক্রমেও অংশ নিয়েছেন এই অ’ভি’নেতা। এখানে অর্থ অ’নুদান দেয়ার পা’শাপাশি সাংগঠ’নিক কার্য’ক্রমে তার অংশ’গ্রহণ রয়েছে।