• ঢাকা
  • মঙ্গলবার, ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ১২ই জিলকদ, ১৪৪২ হিজরি

বিকাল ৪:৩০

করোনা মোকাবিলায় ক্যাম্প ন্যুর নাম স্বত্ব বিক্রি বার্সার


Share with friends

ইউরোপের সবচেয়ে বড় ফুটবল স্টেডিয়াম হলো বার্সেলোনার ‘ক্যাম্প ন্যু’। ৯৯ হাজার আসন সম্বলিত এই স্টেডিয়াম ১৯৫৭ সালে প্রথম উদ্বোধন করা হয়। সে থেকে এই পর্যন্ত কখনো স্টেডিয়ামটির নাম পরিবর্তন করা হয়নি।

তবে লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা এই মুহূর্তে ঋণের ভারে জর্জরিত। তার উপর চলতি করোনাভাইরাসের কারণে ক্লাবের অবস্থা একদম বিপর্যস্ত। করোনাভাইরাসে আর্থিক ক্ষতি সামলাতে ফুটবলার কোচিং স্টাফদের বেতন পর্যন্ত কেটেছে তারা। এবার প্রথমবারের মতো বিক্রি করতে যাচ্ছে স্টেডিয়ামের টাইটেল স্বত্বও। এক বিবৃতিতে ক্লাব কর্তৃপক্ষ জানায়, আগামী ১ বছরের জন্য স্টেডিয়ামটির টাইটেল স্বত্ব বিক্রি করে দিচ্ছে তারা। তবে টাইটেল স্বত্ব বেঁচে দেওয়া থেকে যে টাকা অর্জিত হবে তার পুরোটা ব্যয় করা হবে করোনা ক্ষতিগ্রস্তদের জন্য।

ইউরোপের মধ্যে করোনায় সবচেয়ে ভয়াবহতা দেখেছে স্পেন। দেশটিতে ইতিমধ্যে ২০ হাজারেরও বেশি মানুষ করোনায় মারা গেছেন। কাতালুনিয়া ক্লাবটির ভাইস প্রেসিডেন্ট জার্দি কর্দোনাও হয়েছেন করোনা আক্রান্ত। ফিরেছেন সুস্থ হয়ে। আর এসেই জানালেন, স্বত্ব বিক্রি করে পাওয়া অর্থ শুধু বার্সেলোনা নয়, বরং সমস্ত মানবতার উপকারে ব্যবহার করা হবে।

এর আগে ২০২৩-২৪ মৌসুমে ২৫ বছরের জন্য ৩০০ মিলিয়ন চুক্তিতে টাইটেল স্বত্ব বিক্রি করার পরিকল্পনা করেছিল ক্লাব কর্তৃপক্ষ। তবে সেটি চুড়ান্ত করার আগেই আসলো এমন ঘোষণা। এদিকে আগামী এক বছরের জন্য কী পরিমাণ অর্থ পাবে সেটি জানায়নি তারা।