• ঢাকা
  • সোমবার, ২১শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ১১ই জিলকদ, ১৪৪২ হিজরি

রাত ৩:৪০

গাজীপুর সড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ


Share with friends

প্রকাশিত: ১২:৩০ পূর্বাহ্ণ, ১৪ এপ্রিল ২০২০

শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদে গাজীপুরের সালনা এলাকায় অক্সফোর্ড সার্ট লিমিটেড নামের একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে পুলিশ। সড়ক অবরোধের কারণে জরুরি পণ্যবাহী গাড়ি আটকা পড়ে যানজটের সৃষ্টি হয়েছে। আন্দোলনরত শ্রমিকরা জানায়, ওই কারখানায় ছয় মাসের কম কাজ করছে এমন শ্রমিকদের তালিকা তৈরি করে শ্রমিক ছাঁটাই শুরু করে মালিক পক্ষ।

আজ কারখানায় বেতন পরিশোধের ধার্য তারিখ ছিল। সকালে শ্রমিকরা বেতন নিতে গেলে ছয় মাসের কম কাজ করছে এমন শ্রমিকদের বেতন পরিশোধ করে তাদের পদত্যাগপত্রে স্বাক্ষর করতে বলে কারখানা কর্তৃপক্ষ। এ নিয়ে তাদের মধ্যে অসন্তোষ দেখা দেয়। পরে দুপুরে শ্রমিকরা তাদের কাজে পুনর্বহাল এবং ছাঁটাইয়ের প্রতিবাদে আন্দোলনে নামেন। একপর্যায়ে শ্রমিকদের একটি অংশ কারখানা ফটকের সামনে থেকে বিক্ষোভ মিছিল করে ঢাকা ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নেয়। এতে ঢাকা ময়মনসিংহ মহাসড়কে পণ্যবাহী ট্রাকসহ জরুরি কাজে নিয়োজিত অনেক গাড়ি আটকা পড়ে। ফলে ওই মহাসড়কে গাড়ির দীর্ঘ সারি তৈরি হয়েছে। খবর পেয়ে সদর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদে শ্রমিকরা আন্দোলনে নামে এবং সড়ক অবরোধ করে রেখেছে। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মালিক পক্ষ ও শ্রমিকদের সঙ্গে আলোচনা করছে।

কেএ/ডিএ