• ঢাকা
  • রবিবার, ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ১০ই জিলকদ, ১৪৪২ হিজরি

রাত ২:৫১

‘ঘরে থাকুন, পরিবার ও দেশকে নিরাপদে রাখুন’


Share with friends

ঢাকাই সিনেমায় জনপ্রিয় অ’ভিনেত্রী অ’পু বিশ্বা’স। দেশের এই ভ’য়ঙ্কর দু’র্যোগে সর্বপ্রথম তিনিই পাশে দাঁড়িয়েছেন অসহায়দের। জীবনের ঝুঁ’কি নিয়ে অ’পুই প্রত্যেকের হাতে তুলে দিয়েছেন প্রায় ১০-১২ দিনের খাবার।
এছাড়া বিভিন্ন অসহায় মানুষের মাঝে অ’পু করো’না থেকে বাঁ’চার সরঞ্জামাদিও তুলে দিয়েছেন।

এদিকে সম্প্রতি একটি জাতীয় দৈনিকে করো’না নিয়ে সাক্ষাৎকারও দিয়েছেন অ’পু বিশ্বা’স। সেখানে তিনি বেশ কিছু সতর্কতামূলক পরাম’র্শ দিয়েছেন।

অ’পু বলেন, প্রা’ণঘাতী এই পরিস্থিতিতে নিজেই বেশ আতঙ্কে আছি। কারণ এই রোগ পৃথিবীজুড়ে মানবিক বিপর্যয় ডেকে এনেছে। এই রোগ কারো হলে তার কাছে আপনজন যেতে পারছে না, মৃ’ত্যু হলে জানাজা, দাফনে মানুষ অংশ নিতে পারছে না। এমন দু’র্যোগ আগে দেখিনি, কানেও শোনিনি। প্রতিদিনই দেশে দেশে রোগীর সংখ্যা, মৃ’ত্যুর সংখ্যা বেড়েই চলেছে।

অ’পু আরো বলেন, এমন সময় আমি বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও সরকারের সব ধরনের নির্দেশনা মেনে চলছি। এই রোগের মূল ওষুধ ঘরে অবস্থান করা। দীর্ঘদিন ধরে ঘরেই থাকছি। আমা’র পরিবারের সদস্যদেরও নিরাপদে রাখার চেষ্টা করছি।

ভক্তদের উদ্দেশ্যে তিনি বলেন- যারা এখনো নিয়ম মানছেন না, তাদের বলছি, আমাদের মতো দেশে এই রোগের বিস্তার বাড়লে মানুষকে বাঁ’চানো যাবে না। তাই নিয়ম মেনে ঘরে থাকুন, নিজের পরিবারকে নিরাপদে রাখতে পারবেন, দেশকেও।