• ঢাকা
  • সোমবার, ২১শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ১১ই জিলকদ, ১৪৪২ হিজরি

রাত ৩:২০

চিকিৎসক-নার্সদের রাখা হবে সোনারগাঁওসহ ২০ হোটেলে


Share with friends

রাজধানীর ছয় হাসপাতা’লে করো’না আ’ক্রান্ত রোগীদের স্বাস্থ্য সেবাদানকারী চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের থাকার জন্য ২০টি হোটেল নির্ধারণ করেছে স্বাস্থ্য অধিদপ্তর।মঙ্গলবার এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

এর আগে গত রোববার বিষয়টি জানিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব বরাবর চিঠি দিয়েছিলেন অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) মো. আমিনুল হাসান।

চিঠিতে কোভিড-১৯ আ’ক্রান্ত রোগীদের জন্য নির্ধারিত ছয়টি হাসপাতা’লের চিকিৎসক, নার্স অন্যান্য স্বাস্থ্য সেবাদানকারী সদস্যের জন্য নির্ধারিত ২০টি হোটেলের নামসহ প্রয়োজনীয় কক্ষের সংখ্যা উল্লেখ করা হয়।

ছয়টি হাসপাতা’লের সেবাদানকারীদের জন্য নির্ধারিত হোটেলগুলো হচ্ছে-কুর্মিটোলা জেনারেল হাসপালের জন্য ঢাকা রিজেন্সি। শেখ রাসেল গ্যাস্ট্রোলিভা’র ইনস্টিটিউট ও হাসপাতা’লের জন্য হোটেল অবকাশ, হোটেল জাকারিয়া, হোটেল রেনেসাঁ, ঢাকা রিজেন্সি, রেডিসন ব্লু, সোনারগাঁ, লেকভিউ, লা মেরিডিয়ান। কুয়েত-বাংলাদেশ মৈত্রী হাসপাতা’লের জন্য উত্তরার হোটেল মেলোলিফ, হোয়েল মিলিনা।

এ ছাড়া মিরপুরের মাতৃ ও শি’শু স্বাস্থ্য প্রশিক্ষণ প্রতিষ্ঠানের জন্য গ্রান্ড প্রিন্স, হোটেল শ্যামলী, হোটেল ড্রিমল্যান্ড। মহানগর জেনারেল হাসপাতা’লের জন্য রাজমনি ঈশাখাঁ, ফারস হোটেল ও হোটেল ৭১। রেলওয়ে জেনারেল হাসপাতা’লের জন্য হোটেল সাগরিকা, হোটেল গ্র্যান্ড সারকেল ইন এবং হোটেল শালিমা’রের নাম প্রস্তাব করা হয়েছে।