• ঢাকা
  • বুধবার, ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ১৩ই জিলকদ, ১৪৪২ হিজরি

রাত ১১:১৭

ঝিনাইগাতীতে জিআরের চালসহ নারী ইউপি সদস্য আটক


Share with friends

প্রকাশিত: ৭:৪৪ অপরাহ্ণ, ২১ এপ্রিল ২০২০

শেরপুরের ঝিনাইগাতীতে ২৫ কেজি খয়রাতি (জিআর) চালসহ মিনারা বেগম (৩৫) নামে এক নারী ইউপি সদস্যকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (২১ এপ্রি) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুবেল মাহমুদ এসব চাল জব্দ করেন। এ সময় ২৭টি খালি বস্তাও জব্দ করা হয়। মিনারা বেগম উপজেলার মালিঝিকান্দা ইউনিয়নের ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী সদস্য। তিনি উপজেলার বাতিয়াগাঁও গ্রামের গোলাম মোস্তফার স্ত্রী।

উপজেলা প্রশাসন ও পুলিশ সুত্রে জানা গেছে, রোববার উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় থেকে মালিঝিকান্দা ইউনিয়ন পরিষদের অনুকূলে আড়াই মেট্রিক টন জিআর চাল বরাদ্দ দেওয়া হয়। বরাদ্দকৃত চাল থেকে মালিঝিকান্দা ইউপির চেয়ারম্যান নুরুল ইসলাম সংরক্ষিত নারী সদস্য মিনারা বেগমকে দুস্থদের মধ্যে বিতরণের জন্য ১৬৫ কেজি চাল প্রদান করেন। কিন্তু এসব চাল বিতরণ না করে তিনি (মিনারা) আত্মসাতের উদ্দেশে তার বাতিয়াগাঁও গ্রামের বাড়িতে রেখে দেন। বিষয়টি জানতে পেরে মঙ্গলবার দুপুরে স্থানীয় দুস্থ মানুষ মিনারা বেগমের বাড়িতে গিয়ে বিক্ষোভ করেন ও চাল প্রদানের দাবি জানান।

সংবাদ পেয়ে ইউএনও রুবেল মাহমুদ ঘটনাস্থলে যান এবং মিনারার বাড়ি থেকে ৫ প্যাকেটে ২৫ কেজি চাল ও ২৭টি খালি বস্তা জব্দ করেন। পরে ইউএনওর নির্দেশে পুলিশ মিনারাকে আটক করে। ইউএনও রুবেল মাহমুদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় আটক মিনারা বেগমের বিরুদ্ধে দুর্নীতি দমন আইনে ঝিনাইগাতী থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

তবে অভিযোগ অস্বীকার করে মিনারা বেগম বলেন, তিনি কিছু চাল বিতরণ করেছেন। আর অবশিষ্ট চাল তালিকা তৈরি করে বিতরণের জন্য রেখেছিলেন। প্রতিপক্ষের লোকজন তাকে সামাজিকভাবে হেয় ও তার সুনাম ক্ষুণ্ন করার জন্য তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করেছেন।

এমআর/এনই