• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ১৪ই জিলকদ, ১৪৪২ হিজরি

রাত ৩:৩৮

ঢাকার কোন এলাকায় কতজন করোনা আক্রান্ত


Share with friends

প্রকাশিত: ৯:৩৮ পূর্বাহ্ণ, ৯ এপ্রিল ২০২০

বর্তমান বিশ্বের এক আতঙ্কের নাম প্রাণঘাতী করোনা ভাইরাস । এ মহামারি ভাইরাস সারা বিশ্বকে স্থবির করে দিয়েছে। বিশ্বের ১৬০টির বেশি দেশে এই ভাইরাসে আক্রান্ত। এই ভাইরাসের সংক্রমণ থেকে বাদ যায়নি বাংলাদেশও।

বুধবার (৮ এপ্রিল) পর্যন্ত দেশে করোনায় মৃতের সংখ্যা ২০ এবং আক্রান্ত হয়েছেন ২১৮ জন বলে জানিয়েছেন সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা। তবে এক মাসে শুধু ঢাকায় করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে ১২২ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকায় আক্রান্ত হয়েছে ৩৯ জন।

ঢাকার আদাবর এলাকায় একজন, মোহাম্মদপুরে ৬ জন, বসিলায় একজন, ধানমন্ডি ৯ জন, জিগাতলায় ৩ জন, সেন্ট্রাল রোডে একজন, গ্রীন রোডে দুইজন, শাহবাগে একজন, বুয়েট এলাকায় একজন, পুরান ঢাকার উর্দু রোডে একজন, হাজারিবাগে একজন, চকবাজারে দুইজন, লালবাগে ৫ জন, বাবু বাজারে দুইজন, ইসলামপুরে ২ জন, লক্ষ্মীবাজারে একজন, নারিন্দায় একজন, সওয়ারি ঘাট এলাকায় তিনজন, ওয়ারিতে ৯ জন, কোতোয়ালি এলাকায় একজন, বংশালে ১ জন, যাত্রাবাড়ীতে ৫ জন, পুরানা পল্টন এলাকায় দুইজন, ইস্কাটনে একজন,বেইলি রোডে একজন মগবাজারে একজন, বাসাবো এলাকায় ৯ জন, রামপুরায় একজন, শাহজাহানপুরে একজন, বাড্ডায় একজন, বসুন্ধরা আবাসিক এলাকায় তিনজন, নিকুঞ্জতে একজন, আশকোনায় ১ জন, উত্তরায় ৫ জন, গুলশানে ৬ জন, মহাখালীতে একজন তেজগাঁও এলাকায় ২ জন, কাজীপাড়ায় একজন, মিরপুর-১০ দুইজন, মিরপুর-১১ দুইজন, মিরপুর -১৩ একজন, মিরপুর-১ আটজন, শাহ আলী বাগ ২ জন, পীরেরবাগ একজন, টোলারবাগ ৪ জন, উত্তর টোলারবাগ ৬ জনসহ মোট ১২২ জন।

গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৫৪ জন এবং মারা গেছে তিনজন। নতুন আক্রান্তদের মধ্যে শুধু ঢাকাতেই আক্রান্ত হয়েছেন ৩৯ জন, ঢাকার বাইরে ১৫ জন। গত ২৪ ঘণ্টায় মারা গেছে তিনজন এবং মোট মারা গেছে ২০ জন। পরিস্থিতি বিবেচনায় ঢাকায় এখন পর্যন্ত মোট ২০০টি বাড়ি এবং ১২টি এলাকা লকডাউন করা হয়েছে।

এআইআ/এইচি