• ঢাকা
  • সোমবার, ২১শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ১১ই জিলকদ, ১৪৪২ হিজরি

রাত ৩:৫৮

দেশে গতকাল থেকে নতুন আক্রান্ত কম, তবে ২৪ ঘন্টায় স’বোর্চ্চ মৃ’ত্যু’র রেকর্ড!


Share with friends

দেশে করো’নাভাইরা’সে ন’তুন করে আ’রও ৯৪ জন আ’ক্রা’ন্ত হিসে’বে শ’নাক্ত হয়েছেন। এতে দেশে ভাই’রাস’টিতে আ’ক্রা’ন্তের সংখ্যা বে’ড়ে দাঁ’ড়িয়েছে ৪২৪ জনে। ২৪ ঘন্টায় স’বোর্চ্চ মৃ’ত্যু’র রেকর্ড! আ’ক্রা’ন্ত রো’গীদে’র মধ্যে মা’রা গে’ছেন আরও ছয়’জন। ফলে মৃ’তের’ সং’খ্যা বেড়ে দাঁড়ি’য়ে’ছে ২৭ জনে।

শু’ক্রবার (১০ এপ্রিল) দু’পুরে স্বাস্থ্য অধিদ’ফত’রের করো’না’ভাইরাস সংক্রা’ন্ত নিয়’মিত হে’লথ বু’লেটিনে এ তথ্য জানানো হয়। অন’লাই’নে বুলেটিন উ’স্থাপনকা’লে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদ’ফত’রের অ’তিরিক্ত মহা’পরিচা’লক (পরিকল্পনা ও উন্নয়ন) অ’ধ্যাপক ডা. সা’নিয়া তাহ’মিনা। নিজের বাসা থেকে যুক্ত হন রো’গতত্ত্ব, রো’গনি’য়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরি’চালক অধ্যাপক ডা. মীর’জাদী ‘সেব্রিনা ফ্লোরা।

গত ডিসে’ম্বরের শেষ দি’কে চীনে’র উহান থেকে ছ’ড়িয়ে বৈ’শ্বিক মহা’মা’রি’তে পরিণত করো’নাভা’ইরাসে বি’শ্বজুড়ে আ’ক্রা’ন্তের সংখ্যা এখন প’র্যন্ত প্রায় সোয়া ১৬ লা’খে’র বেশি। মা’রা গে’ছেন প্রায় ৯৬ হা”জার মানু’ষ। তবে সাড়ে ৩ লা’খের ম’তো রো’গী ই’তোম’ধ্যে সুস্থ হয়েছেন।

গত ৮ মা’র্চ দেশে প্রথম করো’নাভা’ই’রাসে আ’ক্রা’ন্ত রো’গীর স’ন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দি’কে কয়ে’কজন করে নতুন আ’ক্রা’ন্ত রো’গীর খবর মিল’লেও গত ক’দিনে লাফি’য়ে লা’ফিয়ে বা’ড়ছে এ সংখ্যা। সব’শেষ হি’সাবে দেশে ক’রোনা’য় আ’ক্রান্তে’র সং’খ্যা ৪২৪। মা’রা’ গে’ছেন ২৭ জন। সু’স্থ হয়ে উ’ঠেছেন ৩৩ জন।

প্রা’ণঘা’তী এই ভাই’রাসে’র বি’স্তার ঠেকা’তে নানা প’দক্ষে’প নেয়া হচ্ছে; যা’র মূ’লে রয়েছে মানু’ষে মা’নুষে সা’মাজিক দূর’ত্ব বজা’য় রাখা। মানুষ’কে ঘ’রে রাখ’তে রা’জপ’থের পাশা’পাশি পা’ড়া-ম’হল্লা’য় টহল দিচ্ছে স’শ’স্ত্র বা’হি’নী, র‌্যা’ব ও পু’লিশ।