• ঢাকা
  • রবিবার, ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ১০ই জিলকদ, ১৪৪২ হিজরি

রাত ৩:০৫

নরসিংদীতে ৭৭ বিদ্যালয়ে ‘ছায়া পরশ’


Share with friends

নরসিংদীতে ৬টি উপজেলার ৭৭টি প্রাথমিক বিদ্যালয়ে অভিভাবক ছাউনি ‘ছায়া পরশ’ উদ্বোধন করা হয়েছে।

সোমবার (৯ মার্চ) বিকালে নরসিংদী জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন জেলা প্রশাসক সম্মেলন কক্ষ থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অভিভাবক এ ছাউনিগুলোর উদ্বোধন করেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কমল কুমার ঘোষ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) চৌধুরী আশরাফুল করিম, জেলা শিক্ষা অফিসার গৌতম চন্দ্র মিত্র, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার নাসরিন আক্তার, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা।

ভিডিও কন্ফারেন্সে রায়পুরা জেলা প্রশাসকের সাথে কথা বলেন, নরসিংদী-৫ রায়পুরা আসনের সাংসদ সাবেক মন্ত্রী রাজিউদ্দিন আহমেদ রাজু, উপজেলা নিবার্হী কর্মকর্তা শফিকুল ইসলাম, শিবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুন-অর-রশিদ খাঁন, বেলাব উপজেলা নির্বাহী কর্মকর্তা শামিমা আক্তার, প্যানেল চেয়ারম্যান খালেদা ইসলাম, মনোহরদী উপজেলা নিবার্হী কর্মকর্তা সাফিয়া আক্তার শিমু, পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) পারভেজ আহম্মেদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাছলিমা আক্তার, প্রধান শিক্ষক মো: আলতাফ হোসেন, মহিলা অভিভাবক সুমী দাস প্রমুখ।

জেলা প্রশাসক বলেন, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা ছোট থাকায় অধিকাংশ শিক্ষার্থীদেরকে তাদের মায়েরা স্কুলে আনা-নেয়া করে থাকেন। অনেক অভিভাবক স্কুলের মাঠে ও আশপাশে রোদ-বৃষ্টিতে দাঁড়িয়ে থেকে কষ্ট করেন। জেলা প্রশাসনের উদ্যোগে এলজিএসপি-৩ প্রকল্পের অর্থায়নে ৭১টি ইউনিয়ন ৭টি পৌরসভার ৭৭টি প্রাথমিক বিদ্যালয়ে অভিভাবকদের জন্য ‘ছায়া পরশ’ নামে অভিভাবক ছাউনি নির্মাণ করা হয়েছে। পর্যায়ক্রমে এই কার্যক্রম জেলার প্রতিটি বিদ্যালয়ে নির্মাণ করা হবে।