• ঢাকা
  • সোমবার, ২১শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ১১ই জিলকদ, ১৪৪২ হিজরি

রাত ৪:০৫

নোয়াখালীতে উপসর্গ ছাড়াই মারা যাওয়া মহিলার শরীরে করোনা!


Share with friends

করো’নার উপসর্গ ছাড়াই মা’রা যাওয়া নোয়াখালীর কোম্পানীগঞ্জের মানসিক প্রতিব’ন্ধী মমতাজ বেগমের (৩১) শরীরে কোভিড-১৯’র উপস্থিতি পাওয়া গেছে। মা’রা যাওয়ার পর সংগৃহিত নমুনা পরীক্ষায় তার করো’না পজেটিভ দেখায়। এ নিয়ে এলাকার মানুষের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে।

পরে তার বাবা ও ভাইয়ের নমুনা সংগ্রহের জন্য বাংলাদেশ ইনষ্টিটিউট অবট্রফিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) চট্টগ্রামে পাঠানো হয়েছে।

জানা যায়, মৃ’ত মমতাজ বেগম চিকিৎসার জন্য নোয়াখালী থেকে চট্রগ্রামে যান। সেখানে ১৩ এপ্রিল দুপুরে হঠ্যাৎ তার মৃ’ত্যু হয়। পরিবার জানায়, মৃ’ত্যুর সময় বা আগে তার শরীরে করো’নার কোনো উপসর্গ দেখা যায়নি। পরে চট্টগ্রাম থেকে লা’শ বাড়িতে এনে গো’পনে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। তার শরীরে করো’নার কোনো উপসর্গ না থাকার পরও হঠাৎ মৃ’ত্যুর কারণে নমুনা সংগ্রহ করা হয়। পরে পরীক্ষায় করো’না শনাক্ত হয়। এ সংবাদে এলাকার লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ছে।

কোম্পানীগঞ্জ উপজে’লা নির্বাহী অফিসার ফয়সাল আহমেদ জানান, মৃ’ত নারীর করো’না শনাক্ত হওয়ার পর বাড়িটি লকডাউন ঘোষণা করা হয়েছে। তার বাবা সাহাবউদ্দিন ও ভাই মহসিনকে কোয়ারেন্টিনে প্রশাসনের নজরদারিতে রাখা হয়েছে। এছাড়া দাফনের সাথে যারা সংশ্লিষ্ট ছিল তাদের নাম সংগ্রহ করে তাদেরও নমুনা বিআইটিআইডি পাঠানো হবে।

এদিকে সম্প্রতি নারায়ণগঞ্জ থেকে আসা এক যুবকের শরীরে করো’না পজিটিভ এসেছে। আ’ক্রান্ত ওই যুবক নোয়াখালীর কবিরহাট উপজে’লার বাটাইয়া ইউনিয়নের বাসিন্দা।